২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

রাজাপুরে সংস্কারকাজে অনিয়ম : সপ্তাহ পরেই উঠে গেল পিচ

-

ঝালকাঠির রাজাপুরের গালুয়ায় ৬৫ লাখ টাকা ব্যয়ে সড়ক সংস্কারে অনিয়মের অভিযোগ করেছে স্থানীয়রা। সঠিক পরিমাণে বিটুমিন ও অন্যান্য সামগ্রী ব্যবহার না করায় এমনটি হয়েছে বলে জানিয়েছে তারা। উপজেলা এলজিইডি সূত্র জানায়, শাহমিয়ার হাট থেকে পশ্চিম পুটিয়াখালী স্কুল পর্যন্ত দুই কিলোমিটার সড়ক সংস্কারে ৬৫ লাখ টাকা বরাদ্দে কাজ পান ঝালকাঠি এনএম এন্টারপ্রাইজ। দুর্যোগপূর্ণ আবহাওয়া ও বৃষ্টির মধ্যে নামমাত্র বিটুমিন দিয়ে সংস্কারকাজ করায় কাজ শেষ করার এক সপ্তাহের মধ্যেই পাথর উঠে আগের মতো খানা-খন্দের সৃষ্টি হয়েছে। স্থানীয়রা জনপ্রতিনিধি এলজিইডির কাছে বিষয়টি জানালে পুনরায় পিচ ও পাথর দিয়ে নতুন করে ঢালাই দেয়া হলেও সড়কের অবস্থা বদলেনি বলে অভিযোগ করেছেন স্থানীয়রা। দ্রুত স্থায়ীভাবে সংস্কার করে সড়কটিকে চলাচল উপযোগী করার দাবিও জানিয়েছে তারা। গালুয়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুল কালাম জানান, সঠিকভাবে বিটুমিন না দিয়ে তড়িঘড়ি করে সংস্কার কাজ শেষ করায় কয়েকটি স্থানের পাথর উঠে গর্ত হয়ে গেছে। পুরো সড়কটির কাজ মানহীন হওয়ায় স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। পরে কয়েকটি স্থানে সংস্কার করা হলেও কয়েক দিনের মধ্যে সড়কটি আবার বেহাল হয়ে পড়েছে।
উপজেলা এলজিইডি অফিসের সার্ভেয়ার সুমন হোসেন জানান, বৃষ্টির পানি পড়ে দুই-তিনটি স্থানে সড়কের পাথর উঠে গেলে রেকটিফিকেশন করে দেয়া হয়েছে। এতে পুরো সড়কের কোনো সমস্যা হবে না, কাজটি সঠিকভাবে তদারকি করা হয়েছে বলে জানান তিনি। ঝালকাঠি এনএম এন্টারপ্রাইজের ঠিকাদার মতিউর রহমান জানান, বৃষ্টির কারণে সংস্কার করা সড়কটির কয়েক স্থানে সমস্যা হয়েছে। তা আবার ঠিক করে দেয়া হয়েছে। তাতে সড়কের কোনো সমস্যা হবে না। এ ছাড়া সঠিকভাবেই সংস্কার কাজ করা হয়েছে বলে জানান তিনি।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল