০৮ আগস্ট ২০২০

পাটগ্রামে বিদ্যুৎ যায় না মাঝে মধ্যে আসে

-
24tkt

লালমনিরহাটের পাটগ্রামে ঘন ঘন লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। গ্রাহকরা বলছেন ‘বিদ্যুৎ যায় না মাঝে মাঝে আসে’। এ কথা এখন মুখে মুখে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও বিদ্যুৎ সমস্যা নিয়ে মন্তব্য করছেন তারা। তবে লোডশেডিং থেকে মুক্তির কোনো উপায় দেখছে না গ্রাহকরা।
জানা যায়, চলতি বছরের জুন মাসের ৭ তারিখে পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মশিউর রহমান বিদ্যুৎ সমস্যা নিয়ে তার অফিসে একটি জরুরি সভা করেন। ওই সভায় উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন বাবুল, আওয়ামী লীগ সভাপতি পূর্ণ চন্দ্র রায়, ওসি, জেলা পরিষদ সদস্য, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, নির্বাহী প্রকৌশলী নেসকো এবং স্থানীয় বিদ্যুতের বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী উপস্থিত ছিলেন। সমস্যা হিসেবে বিদ্যুতের তারের উপরে দাঁড়িয়ে থাকা গাছগুলোকে চিহ্নিত করা হয়। এসব গাছের ডালপালা বিদ্যুতের তারে লাগলে লাইন ফল্ট হয়। পরে সভার সিদ্ধান্ত অনুযায়ী তারের ওপরের গাছগুলোর ডালপালা কেটে দেয়া হয় এবং কিছু গাছ কাটা হয়। এরপর মানুষ বিদ্যুতের অনেকটা সুফল পেতে শুরু করলে সাধারণ মানুষ আনন্দে উৎফুল্ল হয়ে উঠে। বিদ্যুতের ওই সাফল্যে ইউএনও মশিউর রহমান গত মাসের ২১ তারিখে আর একটি ফলোআপ সভা করেন। ওই সভায় সংশ্লিষ্ট সবাই উপস্থিত হলে বিদ্যুতের আশাতীত উন্নতির জন্য সবাইকে ধন্যবাদ জানান। নিরবচ্ছিন্ন বিদ্যুতের এই সেবা কয়েকদিন পাটগ্রামবাসী ভালোভাবে পেলেও আবার সেই লোডশেডিং লাইন ফল্টসহ আগের অবস্থা দেখা দেয়।
এ বিষয়ে পাটগ্রাম বিদ্যুৎ বিভাগের বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজার রহমান বলেন, পাটগ্রাম থেকে লালমনিরহাট ৮৮ কিলোমিটার দূরত্বের এই লাইনে একদিকে ভোল্টেজ কম পাওয়া যাচ্ছে, অপর দিকে বজ্রপাত ও ঝড়বৃষ্টিতে ইনসুলেটর ফেটে যাচ্ছে। এত দীর্ঘ লাইন দেশের কোথাও নেই। জলঢাকা থেকে বিদ্যুতের খুঁটি নির্মাণ করা হয়েছে। আগামী ডিসেম্বরের মধ্যে এই কাজ শেষ হলে বিদ্যুতের অনেক উন্নতি হবে।


আরো সংবাদ

প্রদীপের অপকর্ম জেনে যাওয়ায় জীবন দিতে হয়েছে সিনহাকে? (২৭৪৪৮)পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড (৬৫৩৬)মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত (৫১৭৯)এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা (৪৬০৯)কানাডায়ও ঘাতক বাহিনী পাঠিয়েছিলেন মোহাম্মাদ বিন সালমান! (৪৬০৩)অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে কড়া বিবৃতি পাকিস্তানের, যা বলছে ভারত (৪৫৫০)বিশ্বের সবচেয়ে বড় মিথানল উৎপাদন কারখানা উদ্বোধন করল ইরান (৪২৩০)কক্সবাজারে সেনাবাহিনী ও পুলিশের যৌথ টহল চলবে : আইএসপিআর (৩৩৮২)সাগরের ইলিশে সয়লাব খুলনার বাজার (৩৩৭১)জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে (৩১৭৮)