০৪ আগস্ট ২০২০

কুমিল্লায় বেসরকারি কলেজের অনার্স মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্তির দাবি

-
24tkt

বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম কুমিল্লা জেলার উদ্যোগে এমপিওভুক্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছে এমপিওভুক্ত কলেজের ননএমপিও অনার্স-মাস্টার্স শিক্ষকরা। রোববার বেলা ১১টার দিকে কুমিল্লা নগরীর একটি হোটেলে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে কুমিল্লা জেলা কমিটির নেতৃবৃন্দ লিখিত বক্তব্যে বলেন, সুনির্দিষ্ট নীতিমালা না থাকায় এমপিওভুক্ত কলেজে চাকরি করেও অনার্স-মাস্টার্স শিক্ষক ও কর্মচারিরা এমপিওভুক্ত না হওয়ায় সরকারি সুবিধা পাচ্ছেন না। জনবল কাঠামোতে অনার্স-মাস্টার্স স্তরের শিক্ষকদের অন্তর্ভুক্ত করে এমপিওভুক্তির দাবি জানান ফোরাম নেতৃবৃন্দ।
ফোরামের কুমিল্লা জেলা আহ্বায়ক নুরে আলম খন্দকার ছাড়াও এ সময় উপস্থিত ছিলেন রাজিমুল হক, নূরুল আমিন, শামিম, দিদারুল আলম, মিনুয়ারা বেগম, শরিফুল ইসলাম, উম্মে সালমা, শরমিন সুলতানা, আবু হানিফ, রোমানা আক্তার, তারেক মাসুদ প্রমুখ। সভা শেষে কুমিল্লা জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি দেন শিক্ষকেরা।
ফোরাম নেতৃবৃন্দ জানান জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী প্রতিষ্ঠান থেকে শতভাগ বেতন দেয়ার নির্দেশনা থাকলেও তা মানা হয় না। দিলেও নিয়মিত বেতন হয় না। এসব প্রতিষ্ঠান থেকে বিগত ২৮ বছরে প্রায় ৪০ লাখ শিক্ষার্থী উচ্চশিক্ষা নিয়ে বিসিএসসহ বিভিন্ন সেক্টরে যোগদান করেছেন। অথচ শিক্ষকরা মানবেতর জীবন-যাপন করছেন। বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স স্তরের শিক্ষকদের এমপিওভুক্তির জোর দাবি জানান তারা।


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (১৪২০০)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (১০৯৪৫)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৭৮৮৭)সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (৬৫২১)নেপালের সমর্থনে এবার লিপুলেখ পাসে সৈন্য বৃদ্ধি চীনের (৫৮৪৫)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৫৪৭৪)চামড়ার দাম বিপর্যয়ের নেপথ্যে (৪৭৯৯)তল্লাশি চৌকিতে সেনা কর্মকর্তার মৃত্যু দেশবাসীকে ক্ষুব্ধ করেছে: মির্জা ফখরুল (৪৭০২)‘অন্যায় সমর্থন না করায় আমাকে দুইবার মৃত্যুদণ্ড দিয়েছিল জয়নাল হাজারী’ (৪২৪৬)বিশ্বের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন (৪০৮৬)