১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নরসিংদীতে পশুর হোম ডেলিভারির সুযোগ

-

ঘনিয়ে আসছে ইসলাম ধর্মালম্বীদের বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা। এ উৎসবকে ঘিরে বেশ আগে থেকেই জমে ওঠে কোরবানির পশুর হাট। কিন্তু এ বছর করোনা প্রাদুর্ভাবের কারণে পশু বেচা-বিক্রিতে যোগ হয়েছে ভিন্নমাত্রা। হাটে গিয়ে কোরবানির পশু কেনার চেয়ে অনলাইন সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর প্রতি বেশি ঝুঁকছে ক্রেতারা। নরসিংদীতে ক্রেতাদের সুবিধায় অনলাইনে ক্রয় ও হোম ডেলিভারি সেবা দিচ্ছে বেশির ভাগ খামারিরা। তাদের নিজস্ব ওয়েবসাইট অথবা ফেসবুকে (সামাজিক যোগাযোগ মাধ্যম) পছন্দের গরু অর্ডার করতে পারছে যে কেউ। প্রতিটি গরুর ওজন, রঙ, জাতসহ নির্ধারিত মূল্য দেয়া আছে সেখানে। অনলাইন সেবা ছাড়া সরাসরি খামার থেকেও পছন্দের গরু কিনতে পারছে ক্রেতারা।
পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নের ভিরিন্দার ‘হাম্বা ফার্ম’ ক্রেতাদের সুবিধার্থে অনলাইনে কেনা ও হোম ডেলিভারি সার্ভিস সেবা চালু করেছে। সরেজমিনে দেখা যায়, দেশীয় পদ্ধতিতে গরু মোটাতাজাকরণে ব্যস্ত খামারের লোকজন। দানাদার খাবারের পাশাপাশি খাওয়ানো হচ্ছে সবুজ ঘাস।
হাম্বা ফার্মের প্রতিষ্ঠাতা ইছাদ চৌধুরী জানান, কয়েকজন রাখালের মাধ্যমে খামারটিতে সম্পূর্র্ণ দেশীয় পদ্ধতি ও দেশীয় খাবারের মাধ্যমে গরু মোটাতাজা করা হচ্ছে। এবার কোরবানিতে খামারে সর্বনি¤œ দেড় লাখ থেকে সর্বোচ্চ চার লাখ টাকার গরু রয়েছে। প্রতিটি গরুর ওজন ৪০০ থেকে ৭০০ কেজি পর্যন্ত। তিনি আরো বলেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা প্রাদুর্ভাবের কারণে এবার কোরবানির পশু বিক্রি নিয়ে খামারিরা শঙ্কায় রয়েছে। ক্রেতার সুবিধার্থে অনলাইন অর্ডার ও হোম ডেলিভারি সেবা আমরা চালু করেছি।


আরো সংবাদ



premium cement
বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি

সকল