২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বড়াইগ্রামে বিবদমান জমিতে আবাসন প্রকল্পের ঘর বরাদ্দ

-

নাটোরের বড়াইগ্রামে ‘জমি আছে ঘর নাই’ প্রকল্পের আওতায় আদালতে মামলাধীন জমিতে ঘর বরাদ্দ দেয়া হয়েছে। বিবদমান জমিতে এ ঘর নির্মাণকে কেন্দ্র করে উভয়পক্ষে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। এতে যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা দেখা দিয়েছে। এ ব্যাপারে একটি পক্ষ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন বলে জানা গেছে।
জানা গেছে, উপজেলার তিরাইল মৌজার ৮৮২ হাল দাগের ১৪ শতাংশ জমি নিয়ে নূর বক্স প্রামাণিকের ছেলে আত্তাব আলী প্রতিপক্ষ সামসের আলী প্রামাণিকের ছেলে শাকবর আলীর নামে আদালতে মামলা করেছেন। মামলাটি বর্তমানে বিচারাধীন রয়েছে। কিন্তু সম্প্রতি শাকবর আলী মামলার বিষয়টি গোপন রেখে আবেদন করলে ‘জমি আছে ঘর নাই’ প্রকল্পের আওতায় তার নামে একটি ঘর বরাদ্দ হয়। গত সোমবার ঠিকাদারের লোকজন শাকবর আলীর বাড়িতে ঘরের কাজ করতে গেলে বিষয়টি জানাজানি হয়। এ সময় আত্তাব আলী আদালতে মামলাধীন জমিতে ঘর নির্মাণে বাধা দিলে শ্রমিকরা কাজ বন্ধ করে দেন। বর্তমানে এ ঘর নির্মাণকে কেন্দ্র করে উভয়পক্ষ মুখোমুখি অবস্থানে রয়েছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজ লিখিত অভিযোগ পাওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, বিষয়টি আমি জানি। আজ বৃহস্পতিবার আমি ঘটনাস্থলে গিয়ে সরেজমিন তদন্ত করে সিদ্ধান্ত নেবো।


আরো সংবাদ



premium cement
আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান

সকল