২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ঠাকুরগাঁওয়ে ১২ দিন ধরে অবরুদ্ধ ৬ পরিবার

-

ঠাকুরগাঁওয়ে ১২ দিন ধরে অবরুদ্ধ অবস্থায় রয়েছে ছয়টি পরিবার। দীর্ঘ ২৫ বছর ধরে তাদের চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ করে দেয়ায় চরম ভোগান্তিতে পড়েছে বালিয়াডাঙ্গী উপজেলার চাড়োল ইউনিয়নের ছোট সিঙ্গিয়া এলাকার ওই পরিবারগুলোর বাসিন্দারা। তারা না পারছে দৈনন্দিন কাজে বাইরে যেতে, না পারছে নিত্যপণ্য কিনতে বাজারে যেতে। ফলে চরম দুর্ভোগে দিনযাপন করতে হচ্ছে তাদেরকে।
জানা যায়, প্রভাবশালী মোশারফ হোসেন ও আল-মামুনের পাশাপাশি বাসা। আল-মামুনের বাড়ির লিচুগাছের ডালগুলো বড় হয়ে মোশারফের বাসার টিনের ওপর পড়ে। এ জন্য মোশারফ হোসেন আল-মামুনকে লিচুর ডাল দ্রুত কেটে ফেলতে বলেন। এ সময় আল-মামুন বর্ষার জন্য দু-এক দিন সময় চাইলে তিনি রাজি না হওয়ায় উভয়ের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে তা ধাক্কাধাক্কিতে রূপ নেয়। এরই জেরে গত ২৭ জুন মোশারফ হোসেন আক্রোশমূলকভাবে আল-মামুনকে দুর্ভোগে ফেলতে তাদের চলাচলের একমাত্র পথটি ইটের দেয়াল তুলে বন্ধ করে দেয়। ফলে ওই রাস্তা দিয়ে চলাচল করা ফেওয়াজ সাদেক, নেওয়াজ সাদেক, সিদ্দিক হোসেন, আব্দুর রশিদ, মোশারফ হোসেন ও আল-মামুনের পরিবারের যাতায়াত বন্ধ হয়ে যায়। তারা গত ১২ দিন ধরে অবরুদ্ধ অবস্থায় দিনযাপন করছে। সরেজমিন গিয়ে দেখা যায়, ভুক্তভোগী পরিবারগুলোর যাতায়াতের একমাত্র পথটি দুই দিক থেকে ইটের দেয়াল দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে।
ভুক্তভোগী আল-মামুন জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মোশারফ হোসেন তাদের যাতায়াতের একমাত্র পথটি বন্ধ করে দিয়েছে। অথচ বন্ধ করা জমিটুকুও তার নিজের নয়। আমরা কয়েকটি পরিবার আজ ১২ দিন ধরে অবরুদ্ধ হয়ে আছি। আমরা এ অমানবিক ঘটনার দ্রুত বিচার এবং অবরুদ্ধ রাস্তাটি খুলে দেয়ার জন্য জেলা প্রশাসক মহোদয়ের হস্তক্ষেপ কামনা করছি।
চাড়োল ইউপি চেয়ারম্যান দিলীপ চ্যাটার্জীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, দীর্ঘ ২৫ বছর ধরে ব্যবহার করে আসা ছয়টি পরিবারের একমাত্র চলাচলের পথটি হঠাৎ করে বন্ধ করে দিয়ে চরম অমানবিকতার পরিচয় দিয়েছেন মোশারফ হোসেন। বহুবার বিষয়টি সমাধানের জন্য তাকে পরিষদে আসতে বলা হয়েছে। তিনি কারো কথা শোনেন না।
অভিযোগের বিষয়ে জানতে বালিয়াডাঙ্গী উপজেলা চেয়ারম্যান আসলাম জুয়েলের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, যাতায়াতের পথ বন্ধ করে দেয়ার বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
এ বিষয়ে জানতে অভিযুক্ত মোশারফ হোাসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, আমি কারো জমিতে ব্যারিকেড দেইনি, আমার কেনা জমির উপর দিয়ে তারা যাতায়াত করত। আমি আরসিসি পিলার দিয়ে বাড়ি করব, তাই জমিটি ঘিরে নিয়েছি।


আরো সংবাদ



premium cement
লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির

সকল