২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দুই বছরেও শেষ হয়নি রাস্তার নির্মাণকাজ, ভোগান্তি চরমে

-

পটুয়াখালীর মির্জাগঞ্জের নাপিত বাড়ি মহাসড়ক থেকে পশ্চিম সুবিদখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় হয়ে ইসমাইল মেম্বার বাড়ি পর্যন্ত সড়কের কার্পেটিংয়ের কাজ শেষ হয়নি দুই বছরেও। নির্মাণকাজ শুরুর দুই বছর পার হলেও এখনো পর্যন্ত শেষ না হওয়ায় দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসীদের।
উপজেলা প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, ২০১৮ সালে ২৯ আগস্ট এক কোটি ৫০ লাখ ৬০ টাকা ব্যয়ে রাস্তাটির দরপত্র আহ্বান করা হলে পটুয়াখালীর মেসার্স বশির উদ্দিন এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী বশির উদ্দিনকে একই বছরের ১ সেপ্টেম্বর কার্যাদেশ দেয়া হয়। কাজ শুরুর কিছু দিনের মধ্যেই ৯০ লাখ ৪৮ হাজার টাকা বিল উত্তোলন করে কাজ বন্ধ করে দেয় প্রতিষ্ঠানটি। পরে দুই বছর পেরিয়ে গেলেও কাজ শেষ করেনি ঠিকাদারি প্রতিষ্ঠানটি। সরেজমিনে দেখা যায়, রাস্তাটি পূর্বে ব্রিক সলিং ছিল। এলাকাবাসীর চলাচলের সুবিধার্থে রাস্তাটির পিচ ঢালাই কাজ শুরু হলেও কাজের ধীর গতির কারণে ভোগান্তিতে পড়েছে এলাকাবাসী। রাস্তাটি চলাচল অনুপযোগী হওয়ায় স্থানীয়দের কয়েক কিলোমিটার পথ ঘুরে চলাচল করতে হচ্ছে।
স্থানীয়রা জানান, পিচ ঢালাইয়ের কাজ শুরুর আগে রাস্তাটি চলাচল উপযোগী থাকলেও বর্তমানে এই রাস্তাটি প্রায় চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। দীর্ঘ সময় রাস্তাটি নির্মানাধীণ থাকায় যেখানে সেখানে সৃষ্টি হয়েছে খানা-খন্দের। তারা দ্রুত সময়ে রাস্তাটি সংস্কার করতে পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।
মির্জাগঞ্জ উপজেলা প্রকৌশলী শেখ আজিম উর রশীদ বলেন, রাস্তাটির কাজ শেষ করার জন্য ঠিকাদারকে লিখিতভাবে বারবার তাগিদ দেয়া হয়েছে। কিন্তু তারা কাজ করছে না। এ ছাড়া পটুয়াখালী জেলা প্রকৌশলী কিছু দিন আগে রাস্তাটি পরিদর্শন করেছেন। আশা করছি রাস্তার কাজ শিগগিরই শুরু করা সম্ভব হবে।

 


আরো সংবাদ



premium cement