১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

এক খণ্ড জমির জন্য প্রতিহিংসার শিকার শিশু অনিতা

-

কিশোরগঞ্জের হোসেনপুরে মাত্র দুই শতাংশ জমির সীমানা নিয়ে বিরোধের জেরে নানার বাড়িতে বেড়াতে এসে নুরে অনিতা আজাদ নামে ছয় বছরের এক অবুঝ শিশু নির্মমভাবে খুন হয়। গত রোববার সকালে উপজেলার সাহেদল ইউনিয়নের গলাচিপা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত অনিতা উপজেলার বীর পাইকশা গ্রামের পল্লী চিকিৎক আলমগীরের মেয়ে। এ সময় অনিতার খালা নাইমা সুলতানা বিথিও (৮) গুরুতর আহত হয়।
পুলিশ ও স্থানীয়রা জানান, মাত্র দুই শতাংশ জমি নিয়ে উপজেলার গলাচিপা গ্রামের ওসমান ও তার চাচাতো ভাই সিরাজ মিয়ার মধ্যে দীর্ঘ দিন ধরে বিরোধ ছিল। বিষয়টি মীমাংসার জন্য গত রোববার স্থানীয় গন্যমান্যদের নিয়ে সালিস হওয়ার কথা ছিল। সালিসের লোকজনকে আনতে ওসমান ও অন্যরা চলে গেলে প্রতিপক্ষের লোকজন বাড়ি ফাঁকা পেয়ে ওসমানের মেয়ে বিথিকে দা দিয়ে কোপ দেয়। এ সময় অনিতা দৌঁড়ে পালাতে গেলে হামলাকারীরা তার পিছু ধাওয়া করে তাকেও উপর্যুপরি কোপাতে থাকলে ঘটনা স্থলেই অনিতার মৃত্যু হয়।
হোসেনপুর থানার ওসি তদন্ত নুর ইসলাম জানান, মামলার মূল আসামি পলাতক রয়েছে। ঘটনার রহস্য উদঘাটন করতে সিরাজের পক্ষের এক নারীকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি। নিহত অনিতা উপজেলার বীর পাইকশা গ্রামের পল্লী চিকিৎক আলমগীরের মেয়ে।


আরো সংবাদ



premium cement