২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সিরাজদিখানে রাস্তার করুণ দশা

-

মুন্সীগঞ্জের সিরাজদিখানে বাসাইল ইউনিয়নে রাস্তার বেহাল দশায় চরম ভোগান্তি পোহচ্ছেন এলাকাবাসী। গোয়াখোলা থেকে পাথরঘটা পর্যন্ত রাস্তায় কয়েকটি গ্রামের প্রায় ১০ হাজার মানুষ হাঁটুসমান কাদার মধ্যে যাতাযাত করছে। জরুরি প্রয়োজন, গর্ভবতী মহিলা বা কোনো রোগীকে হাসপাতালে নিতে সীমাহীন দুর্ভোগে পড়তে হচ্ছে।
জানা যয়, কাঁচা মাটির রাস্তা সুরু ও ভাঙা হওয়ায় লাশের খাট বহনের সময় চারজন মানুষ হাঁটতে পারে না। ঢাকা মাওয়া মহাসড়ক থেকে মাত্র ৩ কিলোমিটার দূরের সিরাজদিখানের বাসাইল ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের গোয়াখোলা, বাঘবাড়ি, আগলা পাড়া, দক্ষিণপাড়া, নগর, মোল্লবাড়ি, মিয়াবাড়ি, দেওয়ানপাড়া,গোয়ালপাড়ার মানুষেরা এভাবেই দুর্ভোগ পোহাচ্ছেন।
সরেজমিন দেখা যায়, যাতায়াতের জন্য দুই কিলোমিটারের এই একটি মাত্র রাস্তা। সংস্কারের অভাবে মাটির রাস্তায় বড় বড় গর্ত বৃষ্টি হলেই পানি আটকে থাকে। সবচেয়ে বেশি দুর্ভোগের শিকার হচ্ছেন এখানকার কৃষকরা এবং মাছ চাষিরা। কৃষিপণ্য যথাসময়ে বাজারজাত করতে না পাড়ায় লোকসানের মুখে পড়তে হয় অনেক সময়। তা ছাড়া এই রাস্তায় চলাচলকারীরা হরহামেশা দুর্ঘটনার শিকারও হচ্ছে। রিকশা, ভ্যান, হোন্ডা চলাচলে এখন একেবারে অনুপযোগী হয়ে পড়েছে।
ইউপি সদস্য মোহাম্মদ আইয়ুব খান বলেন, আমার নির্বাচিত ৩ নম্বর ওয়ার্ডের এই কাঁচা রাস্তাটিতে পাঁচ-ছয় বছর আগে একবার মাটি দেয়া হয়েছিল।
বাসাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, আমার নির্বাচনী এলাকার এই রাস্তার মতো খারাপ রাস্তা আর নেই, আমি একাধিকবার উপজেলা মিটিং-এ এই রাস্তার কথা বলেছি। তবে আমাকে আশ্বাস দিয়েছে দ্রুত রাস্তাটি করে দেবে।


আরো সংবাদ



premium cement
‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ

সকল