১৫ আগস্ট ২০২০

বোয়ালমারীতে পাউবোর খালপাড় দখল নিয়ে উত্তেজনা

-
24tkt

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার রূপাপাত ইউনিয়নে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) আওতাধীন টোংরাইল খালের পাড়ে অবৈধ স্থাপনা নির্মাণকে কেন্দ্র করে দুইপক্ষের মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করছে।
জানা গেছে, সম্প্রতি খালটি পুনঃখননের সময় টোংরাইল ব্রিজের ধারে আনন্দ বিশ^াসসহ কয়েকজনের গড়ে তোলা অবৈধ স্থাপনা অপসারণ করা হয়। তবে খাল খনন শেষ হওয়ার পর খালপাড়কে নিজেদের জমি দাবি করে সেখানে আবারো কয়েকটি ঘর তুলেছেন পুতুল রানী বিশ^াস। এ নিয়ে আনন্দ বিশ^াস ও পুতুল রানীদের মধ্যে উত্তেজনা শুরু হয়েছে।
এলাকাবাসীর অভিযোগ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে গত সপ্তাহে ঘটনা তদন্তে যান ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা। এ সময় তাকে গালিগালাজ করে নাজেহাল করে অবৈধ দখলদারেরা। পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ সরেজমিন তদন্ত করতে গেলে তার সাথেও দুর্ব্যবহার করে তারা। এলাকাবাসী জানান, সরকারি এ খালপাড় দখলে নিতে সেখানে ওঁৎ পেতে রয়েছে একাধিক মহল। তারা যেকোনো ধরনের ঘটনা ঘটিয়ে পরিস্থিতি ঘোলাটে করতে পারে।
বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ বলেন, খালপাড়ে পাউবোর জমিতে অবৈধভাবে গড়ে তোলা দোকান ঘর অপসারণ করতে গেলে অবৈধ দখলদারেরা সরকারি কাজে বাধা দেয় এবং কর্মকর্তাদের সাথে অসদাচরণ করে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে। এ ছাড়া খালটির প্রবাহ অব্যাহত রাখতে খালপাড়ের সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে বলে তিনি জানান।

 


আরো সংবাদ