১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নবীনগরে মডেল স্কুল নির্মাণে অনিয়ম

আলীয়াবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণের জন্য স্তূপকৃত ইট : নয়া দিগন্ত -

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকার আলীয়াবাদ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজে নিম্নমানের উপকরণ ব্যবহার করা হচ্ছে। এ দিকে অনিয়ম বন্ধের দাবিতে এলাকাবাসী ও স্কুল ম্যানেজিং কমিটি উপজেলা প্রকৌশলী বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। জানা যায়, নবীনগর উপজেলার একমাত্র মডেল স্কুল আলীয়াবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়। ১৯৩৯ সালে প্রতিষ্ঠিত বিদ্যালয়টি আলীয়াবাদ ও জল্লা গ্রামের শিক্ষার্থীদের একমাত্র স্কুল। শিক্ষার্থীর সংখ্যা বেশি হওয়ায় জায়গা ও ক্লাস রুম সঙ্কট ছিল দীর্ঘ দিন। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ ও এলাকাবাসীর আবেদনের পরিপ্রেক্ষিতে সরকার একটি ভবন বরাদ্দ করে। এলজিইডির তত্ত্বাবধানে ভবন নির্মাণ করার জন্য এ প্রকল্পের আওতায় ৯৪ লাখ ১২ হাজার ৯০৪ টাকা চুক্তিমূল্যে আরএস কনস্ট্রাকশন কাজটি পায়। ওই বিদ্যালয়ের নির্মাণ কাজে ২ নম্বর ইট,বালুসহ নিম্নমানের সামগ্রী ব্যবহার করার অভিযোগ উঠেছে। এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক রেজাউল করিম সবুজ বলেন, প্রথমে বিষয়টি উপ-সহকারী প্রকৌশলী আবদুল কাইয়ুম সরেজমিন এসে ২ নম্বর ইটের খোয়া ভাঙতে নিষেধ করে যান ঠিকাদারকে। কিন্তু ওই নিষেধ উপেক্ষা করে নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করতে থাকেন ঠিকাদার।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি প্রভাষক হুমায়ুন করিব বলেন, এখানে নিম্নমানের কাজ হচ্ছে, নির্মাণকাজে অনিয়ম বন্ধে আমরা লিখিত অভিযোগ দিয়েছি।
এ ব্যাপারে আর এস কনস্ট্রাকশনের ঠিকাদার সোহেল মিয়া অভিযোগ অস্বীকার করে বলেন, আমি কোনো নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করছি না।
উপজেলা প্রকৌশলী নূরুল ইসলাম বলেন, এই ঠিকাদার অনেক ঝামেলা সৃষ্টি করছে। অনিয়ম করার কোনো সুযোগ নেই। শিডিউল মোতাবেক কাজ করতে হবে। বিদ্যালয় কর্তৃপক্ষের লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল