১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`
সরকারি ঘর দেয়ার নামে অর্থ নেয়ার অভিযোগ

জীবননগরের ২ ইউপি চেয়ারম্যান বহিষ্কার

-

চুয়াডাঙ্গার জীবননগরে বাঁকা ও হাসাদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং হাসাদহের এক ইউপি সদস্যকে স্থানীয় সরকার মন্ত্রণালয় সাময়িকভাবে বহিষ্কার করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া প্রতিশ্রুতি ‘জমি আছে ঘর নেই’ প্রকল্পের আওতায় দরিদ্র ও অসহায় মানুষের মধ্যে বিনামূল্যে ঘর দেয়ার কথা থাকলেও সেখানে অর্থ কেলেঙ্কারিসহ দুর্যোগ সহনীয় ঘর তৈরিতে অনিয়মের অভিযোগে ওঠে বাঁকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল কাদের প্রধান, হাসাদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম রবি বিশ্বাস এবং হাসাদহ ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল ইসলাম শ্যামলের বিরুদ্ধে। এ অভিযোগের ভিত্তিতে ইউনিয়ন পরিষদের সব কার্যক্রম থেকে তাদের সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। গত বুধবার রাতে জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মুনিম লিংকন বিষয়টি নিশ্চিত করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মুনিম লিংকন জানান, গত বুধবার স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে একটি চিঠি আসে। সেখানে বলা হয়, দুর্যোগ সহনীয় ঘর তৈরিতে আর্থিক লেনদেনসহ নানা অনিয়মের অভিযোগের ভিত্তিতে দু’জন ইউপি চেয়ারম্যান ও একজন ইউপি সদস্যকে সাময়িকভাবে বহিষ্কার করা হলো। চিঠিতে আরো বলা হয়েছে, ১০ কার্যদিবসের মধ্যে তাদের স্থায়ীভাবে কেনো বহিষ্কার করা হবে না সে বিষয়ে কারণ দর্শানার নোটিশ দেয়া হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা সবল-দুর্বল ব্যাংক একীভূত করার কাজ শেষ হতে কত দিন লাগবে? জনগণের শক্তির কাছে আ'লীগকে পরাজয় বরণ করতেই হবে : মির্জা ফখরুল টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় মেরিনা তাবাসসুম

সকল