২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ব্রাহ্মণবাড়িয়ায় হঠাৎ টর্নেডো অর্ধশতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

-

ব্রাহ্মণাবড়িয়ার দুই উপজেলায় টর্নেডোর আঘাতে কয়েকটি গ্রামের অর্ধশতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। শনিবার সকাল সোয়া ৮টা থেকে সাড়ে ৮টার মধ্যে জেলার সরাইল ও নাসিরনগর উপজেলায় টর্নেডো আঘাত হানে। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদেরকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা সুনির্দিষ্টভাবে জানাতে পারেনি কেউ।
সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন সূত্র জানিয়েছে, সকালে হঠাৎ করে সরাইল উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের কুচনিবড্ডা এবং নাসিরনগর উপজেলার সদর ইউনিয়নের পশ্চিমপাড়া, বুড়িশ্বর ইউনিয়নের শ্রীঘর ও আশুরাইল গ্রামের ওপর দিয়ে টর্নেডো বয়ে যায়। কয়েক সেকেন্ড স্থায়ী এই টর্নেডোর ফলে গ্রামগুলোর অর্ধশতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এ ছাড়া অনেক ঘরের চালাও উড়ে যায়। এ সময় সড়কের গাছপালা ও নদীতে থাকা বেশ কয়েকটি নৌকাও ভেঙে ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনার খবর পেয়ে দুই উপজেলা নির্বাহী কর্মকর্তা ক্ষতিগ্রস্ত গ্রামগুলো পরিদর্শনে গেছেন।
সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মো: মুসা জানান, সকালে টর্নেডোর আঘাতে নোয়াগাঁও ইউনিয়নের কুচনিবুড্ডা গ্রামের ১৬টি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষয়ক্ষতি নিরূপণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা আশরাফী জানান, সকালে সদর ইউনিয়ন ও হরিপুর ইউনিয়নে টর্নেডো আঘাত করে। টর্নেডো ২২ সেকেন্ড স্থায়ী হয়। ইতোমধ্যে সব কিছু লণ্ডভণ্ড করে দেয়। উপজেলা সদরের পশ্চিমপাড়া, চেঙ্গাপুর, ডাকবাংলো, গাংকুলপাড়া, গৌর মন্দির, মহাখালপাড়া, বুড়িশ্বর ইউনিয়নের আশুরাইল, শ্রীঘর, হরিপুর ইউনিয়নের নরহা গ্রামসহ বিভিন্ন গ্রামে টর্নেডোর তাণ্ডব চলে। চারজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তিনি আরো জানান, টর্নেডো সংবাদ পাওয়ার পর ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে ঘরবাড়িসহ ক্ষয়ক্ষতির তালিকা করা হচ্ছে। তালিকা করার পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা পুরোপুরি না জেনে বলা যাচ্ছে না। দুই ইউনিয়নের চেয়ারম্যানকে ক্ষতিগ্রস্তদের তালিকা করার জন্য নির্দেশ দেয়া হয়েছে বলে তিনি জানান।

 


আরো সংবাদ



premium cement