১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

করোনা উপসর্গ নিয়ে মৃতের লাশ দাফনে প্রশাসন ও ছাত্রলীগ

-

পটুয়াখালীর মির্জাগঞ্জে প্রথম করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া মজিবুর রহমান আকনকে (৪৬) দাফন করতে এগিয়ে আসেনি কেউ। এমনকি পরিবারের লোকজন লাশের কাছে যায়নি বলে জানা যায়। মির্জাগঞ্জের কিসমতপুর গ্রামের ঢাকা থেকে শ্বাসকষ্ট, জ্বর, সর্দিকাশি নিয়ে গ্রামের বাড়িতে আসা মজিবুর গত বৃহস্পতিবার রাত ৯টায় নিজ বাড়িতে মারা যান। এরপর থেকে লাশটি পড়ে থাকে। এমনকি ওই ইউনিয়নের করোনায় মারা যাওয়া ব্যক্তিদের লাশ দাফনের চার সদস্যবিশিষ্ট কমিটি থাকলেও মজিবুর রহমান আকন মারা যাওয়ার পরই তাদের মোবইল ফোনগুলো বন্ধ থাকে। লাশ দাফনে কেউ এগিয়ে না এলে এ খবর পেয়ে তাৎক্ষণিকভাবে এগিয়ে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সরোয়ার হোসেন, উপজেলা ছাত্রলীগের সহসভাপতি আনোয়ার হোসেন জোমাদ্দার ও সাধারণ সম্পাদক রাকিব মৃধা। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার তাদের নমুনা সংগ্রহ করে চলে যাওয়ার পর ইউএনওর নেতৃত্বে মৃত মজিবরের ঘর থেকে তার লাশ দাফনের জন্য বের করে আনেন ইসলামী ফাউন্ডেশনের মসিজিদভিত্তিক শিক্ষক ও হাসপাতালের পরিশিক্ষণপ্রাপ্ত ইমাম মাওলানা ইউসুফ আলী, উপজেলা ছাত্রলীগের সহসভাপতি আনোয়ার হোসেন জোমাদ্দার ও সাধারণ সম্পাদক রাকিব মৃধা।
স্থানীয়রা বলেন, মজিবর বাড়িতে আসার পর থেকে তার ঘরে কেউ যাওয়া আসা করত না। তারা নিজেরাই ঘরের ভেতরে থাকত। খাবার-দাবার ও পানি বাইরের লোকজন সরবরাহ করত। ঢাকা থেকে শ্বাসকষ্ট, জ্বর ও সর্দি-কাশি নিয়ে আসার পরে বৃহস্পতিবার রাতে আরো শ্বাসকষ্ট বেড়ে যায় এবং তিনি রাত ৯টায় মারা যান।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: দিলরুবা ইয়াসমিন লিজা জানান, শ্বাসকষ্ট, জ্বর, সর্দি-কাশি নিয়ে মারা যাওয়া ব্যক্তির উপসর্গগুলো করোনার লক্ষণ বলে ধারণা করা হচ্ছে। মারা যাওয়া ব্যক্তি ও তার সংস্পর্শে আসা পরিবারের অন্য সদস্যদের মধ্যে চারজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। নমুনা পরীক্ষার ফলাফল না আসা পর্যন্ত কিছু বলা যাচ্ছে না।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সরোয়ার হোসেন বলেন, মির্জাগঞ্জে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তির লাশ দাফনে বিলম্ব হয়েছে। কেউ তার কাছে যেতে চাননি। পরে উপজেলা ছাত্রলীগ নেতারা মসজিদের ইমামের সহযোগিতায় স্বাস্থ্যবিধি মেনে লাশের জানানা ও দাফন করেন।


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু

সকল