১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ত্রাণের চাল আত্মসাৎ : বরগুনায় ২ ইউপি চেয়ারম্যান বরখাস্ত

-

বরগুনায় জেলেদের চাল আত্মসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় দুই ইউপি চেয়ারম্যান ও চার ইউপি সদস্যকে বরখাস্ত করা হয়েছে। তারা হলেন বরগুনা সদর উপজেলার ৯ নম্বর এম বালিয়াতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ নেওয়াজ সেলিম, ১০ নম্বর নলটোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ূন গোলাম কবির এবং ১০ নম্বর ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার আবু হানিফ, ৮ নম্বর ওয়ার্ডের মেম্বার হারুন আর রশিদ, সংরক্ষিত মহিলা মেম্বার রানী বেগম ও সাবিনা ইয়াসমিন পলি।
মঙ্গলবার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।
চিঠিতে বলা হয়েছে, নিয়ম বহির্ভূতভাবে মৎস্য ভিজিএফের চাল ৮০ কেজির স্থলে ৬০ কেজি করে জেলেদের মাঝে বিতরণ করা হয়েছে। এ ছাড়াও বালিয়াতলী ইউনিয়নের দুই গ্রাম পুলিশকে জেলেদের চাল প্রদান করার অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় উল্লিখিত জনপ্রতিনিধিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য জেলা প্রশাসকের সুপারিশের ভিত্তিতে তাদেরকে বরখাস্ত করা হয়েছে।
বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বিষয়টি নিশ্চিত করে জানান, মন্ত্রণালয় থেকে প্রাপ্ত চিঠির ভিত্তিতে ইতোমধ্যেই উপজেলা নির্বাহী অফিসার চিঠি ইস্যু করেছেন। এখন থেকে দুটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে প্যানেল চেয়ারম্যানরা দায়িত্ব পালন করবেন।

 


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল