১২ জুলাই ২০২০

সেনবাগে বসতবাড়িতে হামলা ও লুটপাট : গুলিবিদ্ধ ছাত্র গ্রেফতার সাবেক মেম্বার

-

পুকুরে মাছ ধরাকে কেন্দ্র করে নোয়াখালীর সেনবাগ উপজেলার বীজবাগ ইউনিয়নে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ, বসতবাড়িতে হামলা, ভাঙচুর ও গুলির ঘটনা ঘটেছে। এতে শিক্ষার্থী ইকবাল হোসেন রকিসহ (১৯) অন্তত ১০ জন আহত হয়েছেন। এ ঘটনায় আব্দুল গোফরান নামে এক সাবেক ইউপি সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার বেলা ৩টার দিকে উপজেলার বালিয়াকান্দি গ্রামে গোফরান মেম্বারের বাড়িতে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ শিক্ষার্থী ইকবাল হোসেনকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের সেনবাগ সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা বলছে, বীজবাগ ইউনিয়নের বালিয়াকান্দি গ্রামে স্থানীয় ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার গোফরানের সাথে একই বাড়ির মাঈন উদ্দিনের সাথে একটি পুকুরের অংশীদারিত্ব নিয়ে আগে থেকে বিরোধ চলে আসছিল। এ নিয়ে একাধিকবার গ্রামে সালিস বৈঠক হয়েছে। এ বিরোধের জের ধরে বেলা আড়াইটার থেকে গোফরান মেম্বার জোরপূর্বক পুকুরে মাছ ধরতে জাল ফেললে মাঈন উদ্দিন বাধা দেন। পরে গোফরান মেম্বার তার লোকজন নিয়ে চলে যান। বেলা ৩টার দিকে গোফরান তার নাতি গোলাম মোস্তফা রাহিমের নেতৃত্বে ৩০-৩৫ জনের একদল মুখোশ পরা লোক নিয়ে মাঈন উদ্দিনের এলাকা ঘেরাও করে অতর্কিত হামলা চালায়। হামলাকারীরা এলোপাতাড়ি গুলি শুরু করলে মাঈন উদ্দিনের লোকাজন প্রাণ বাঁচাতে বসত ঘরে আশ্রয় নেয়। সন্ত্রাসীরা এ সময় ঘরের দরজা-জানালা ভেঙে ঘরে ঢুকে একটি মোটরসাইকেল, টিভি, কম্পিউটারসহ মূল্যবান জিনিসপত্র ভেঙে তছনছ করে। পরিবারের লোকজনের ওপর এলোপাতাড়ি গুলি চালায়।
সেনবাগ থানার ওসি আব্দুল বাতেন মৃধা বলেন, ঘটনায় সাবেক ইউপি সদস্য গোফরানকে জেলহাজতে পাঠানো হয়েছে।


আরো সংবাদ

বেসরকারি ব্যাংকে আতঙ্ক (১৯৬৬৬)যুবলীগ নেত্রীর টর্চার সেল নিয়ে টঙ্গীতে তোলপাড় (৯২২৭)আয়া সোফিয়া নিয়ে এবার খ্রিষ্টানদের উদ্দেশ্যে যা বলল তুরস্ক (৭০৪৮)স্ত্রীর সামনেই আত্মহত্যা করলেন আফগান ফেরত মার্কিন সৈন্য (৬৭৭৯)যুক্তরাষ্ট্রের প্রতি চীনের হঠাৎ ‘আপস বার্তা’র নেপথ্যে (৬৪১১)বিশ্ব থেকে বিচ্ছিন্নতার আশঙ্কা বাংলাদেশের সামনে? (৫৯৫৩)শিক্ষকের যৌন হয়রানির ভিডিও ভাইরাল, সর্বত্র তোলপাড় (৫৮৭৩)‘আয়া সুফিয়া’কে মসজিদ ঘোষণা এরদোগানের, আজান-তাকবিরে মুখরিত ইস্তাম্বুল (ভিডিও) (৫৮৫৫)স্বামী হত্যার লোমহর্ষক বর্ণনা দিলেন স্ত্রী (৫৪৫৫)দেখুন ৮৬ বছর পর আয়া সোফিয়ায় আজান শুনে যা করল ইস্তাম্বুলবাসী (ভিডিও) (৫২০৮)