১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নবীনগরে মার্কেটের নির্মাণকাজে বাধা, বিপাকে ব্যবসায়ীরা

-

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর সদরে অবস্থিত আধুনিক সমবায় সুপার মার্কেটের নিজস্ব জায়গায় পুরনো টিনের ঘর ও পাকা দোকান ভেঙে নতুন দোকান নির্মাণ ও মার্কেটের সৌন্দর্যবর্ধনে পৌরসভা থেকে বাণিজ্যিক ইমারতের নকশা অনুমোদন নিয়েও নির্মাণকাজে বাধার সম্মুখীন হচ্ছেন সমবায় কর্তৃপক্ষ। একটি মহল স্বার্থ হাসিল করতে না পেরে নির্মাণ বন্ধ রাখার চেষ্টা করছে বলে অভিযোগ সমবায়ের।
জানা যায়, নবীনগর পৌরসভা থেকে ২০১৮ সালের ১৮ অক্টোবর বাণিজ্যিক ইমারতের নকশা অনুমোদন নিয়ে ২০২০ সালের প্রথম দিকে কাজ শুরু হলেও করোনাভাইরাসের কারণে নির্মাণকাজ বন্ধ রাখে মার্কেট কর্তৃপক্ষ। সেই সুযোগ নিয়ে একটি মহল সেখানে দোকান ও বিভিন্ন সুযোগ সুবিধা দাবি করে। কিন্তু মার্কেট কর্তৃপক্ষ তা না দেয়ায় তারা নির্মাণকাজে বিভিন্নভাবে বাধা দিচ্ছে এবং নির্মাণকাজ স্থায়ীভাবে বন্ধ রাখার চেষ্টা করছে। এমন অভিযোগ করেছেন নবীনগর কেন্দ্রীয় বহুমুখী সমবায় সমিতির সভাপতি নুরুল ইসলাম সরকারের।
এ দিকে নবীনগর সরকারি কলেজের অধ্যক্ষ আলমগীর হোসেনের অভিযোগ, সমবায় মার্কেটের পুরনো অংশ ভেঙে নতুন করে মার্কেট নির্মাণ করলে কলেজ ক্যাম্পাসের প্রবেশপথ সরু হয়ে যাবে। এ অভিযোগ এনে গত ২৪-০২-২০২০ তারিখে নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।
সমবায় সমিতির সভাপতি নূরুল ইসলাম সরকার বলেন, সরকারি সব নিয়ম কানুন মেনে মার্কেটের নির্মাণকাজ শুরু করেছিলাম। করোনাভাইরাসের কারণে কাজ বন্ধ রাখার সুযোগ নিয়ে একটি মহল নিজেদের অনৈতিক দাবি আদায় করতে না পেরে নির্মাণকাজে বিভিন্নভাবে বাধা দিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন, কলেজের রাস্তাটি সমবায়ের মালিকানার জায়গা থেকে দেয়া। প্রবেশ মুখে ১৬ ফুট আর কলেজের সামনে রয়েছে মাত্র ১০ ফুট। তারপরও আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। তিনি বলেন, মার্কেটের কাজে বিঘœ ঘটানোর কারণে বিপাকে পড়েছেন নিম্নআয়ের ব্যবসায়ীরা। এমপির নির্দেশে আপাতত কাজ বন্ধ রাখা হয়েছে। তিনি সঠিক তথ্য উপাত্ত জেনে মানবিক চিন্তা করে মার্কেট নির্মাণের অনুমতি দেবেন এমনটা আমরা আশা করছি।
অধ্যক্ষ আলমগীর হোসেন জানান, তিনি নিয়মতান্ত্রিকভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি অভিযোগ দিয়েছি। পাশাপাশি এমপিকে বিষয়টি অবগত করেছি। তিনি বিস্তারিত দেখে সিদ্ধান্ত দিবেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বলেন, এ জায়গার মালিক সমবায় সমিতি। সামনের জায়গার মালিক জেলা পরিষদ। রাস্তাটি কলেজের। এখানে উপজেলা প্রশাসনের কিছু করার নেই। উনারা যদি মনে করেন বিষয়টি নিয়ে বসতে পারেন।
নবীনগর পৌরসভার মেয়র শিব শংকর দাস জানান, পৌরসভার আইন মেনে সঠিকভাবে অনুমোদন নিয়ে নবীনগর আধুনিক সমবায় সুপার মার্কেট সম্প্রসারণ করা হচ্ছে। পৌর আইনের কোনো ব্যত্যয় ঘটেনি। তিনি আরো বলেন, জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম, জেলা পরিষদ সদস্য ও পৌর আওয়ামী লীগের সভাপতি বোরহানউদ্দিন আহমেদ তার উপস্থিতিতেই সার্ভেয়ার দিয়ে সীমানা নির্ধারণ করে দিয়ে গেছেন।

 


আরো সংবাদ



premium cement