১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ধামইরহাটে একটু বৃষ্টিতেই সড়কে হাঁটুপানি

-

নওগাঁর ধামইরহাটে একটু বৃষ্টি হলেই গুরুত্বপূর্ণ একটি সড়ক পানিতে ডুবে যায়। ধামইরহাট পৌরসভার ধামইরহাট মূল বাজার নিমতলীর মোড় থেকে ধামইরহাট হাটখোলায় যাওয়ার প্রধান সড়কটিতে হাঁটুপানি জমে থাকে । মাত্র ৫০ মিটার ড্রেনের জন্য এ পরিস্থিতি সৃষ্টি হয়েছে। রোববার হাটবারে হাজারো মানুষ এ রাস্তা ব্যবহার করে। ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য পানিতে রাস্তাটি তলিয়ে যায়। এতে রাস্তার কার্পেটিংয়ের ব্যাপক ক্ষতি হচ্ছে। বিশেষ করে ধামইরহাট কেন্দ্রীয় জামে মসজিদের সামনের দুই পাশের চেয়ে রাস্তাটি নিচু হওয়ার বৃষ্টির পানি জমে থাকে। রাস্তার পাশে ব্যক্তিমালিকানায় মার্কেটগুলো রাস্তা থেকে উঁচুতে নির্মাণ করায় সহজে পানি রাস্তায় নেমে যায়। এ রাস্তা দিয়ে মসজিদে প্রতিদিন শত শত মুসল্লি ও এলাকাবাসী চলাচল করেন।
জানা যায়, ধামইরহাট হাট থেকে পৌরসভা ইজারা দিয়ে কোটি টাকা আয় করেন। আর হাটে যাওয়ার এটি অন্যতম প্রধান সড়ক। আর এ সড়কের বেহাল দশা মানুষকে ভোগান্তিতে ফেলেছ। বর্ষা মৌসুমের আগে নির্মাণ করা না হলে ড্রেন উপচে পানিতে তলিয়ে যাবে রাস্তা। ধামইরহাট বাজারের পাইকারি মুদি ব্যবসায়ী সামু প্রসাদ সাহা বলেন, বিষয়টি নিয়ে স্থানীয় কাউন্সিলর ও মেয়রকে বারবার বলার পরও অবস্থার তেমন উন্নতি হয়নি। ড্রেনের জায়গা না পাওয়ার অজুহাত দেয়া ছাড়া ভালো কিছু খবর এখনো পর্যন্ত পাইনি। এ ব্যাপারে ধামইরহাট পৌরসভার মেয়র আমিনুর রহমান বলেন, রাস্তাটি আমি পরিদর্শন করেছি। মসজিদের সামনের রাস্তার ড্রেন খুবই জরুরি। তবে ওই রাস্তার দক্ষিণ পাশে ড্রেন নির্মাণ করার জায়গা পেলে জরুরিভিত্তিতে ড্রেন নির্মাণ করা হবে। এলাকাবাসী জায়গা ছেড়ে দিলে শিগগির ড্রেন নির্মাণ করে এ সমস্যার সমাধান করা হবে। জনগণের সেবার জন্য পৌর কর্তৃপক্ষ সব কিছুই করবে বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল