১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ধামইরহাটে একটু বৃষ্টিতেই সড়কে হাঁটুপানি

-

নওগাঁর ধামইরহাটে একটু বৃষ্টি হলেই গুরুত্বপূর্ণ একটি সড়ক পানিতে ডুবে যায়। ধামইরহাট পৌরসভার ধামইরহাট মূল বাজার নিমতলীর মোড় থেকে ধামইরহাট হাটখোলায় যাওয়ার প্রধান সড়কটিতে হাঁটুপানি জমে থাকে । মাত্র ৫০ মিটার ড্রেনের জন্য এ পরিস্থিতি সৃষ্টি হয়েছে। রোববার হাটবারে হাজারো মানুষ এ রাস্তা ব্যবহার করে। ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য পানিতে রাস্তাটি তলিয়ে যায়। এতে রাস্তার কার্পেটিংয়ের ব্যাপক ক্ষতি হচ্ছে। বিশেষ করে ধামইরহাট কেন্দ্রীয় জামে মসজিদের সামনের দুই পাশের চেয়ে রাস্তাটি নিচু হওয়ার বৃষ্টির পানি জমে থাকে। রাস্তার পাশে ব্যক্তিমালিকানায় মার্কেটগুলো রাস্তা থেকে উঁচুতে নির্মাণ করায় সহজে পানি রাস্তায় নেমে যায়। এ রাস্তা দিয়ে মসজিদে প্রতিদিন শত শত মুসল্লি ও এলাকাবাসী চলাচল করেন।
জানা যায়, ধামইরহাট হাট থেকে পৌরসভা ইজারা দিয়ে কোটি টাকা আয় করেন। আর হাটে যাওয়ার এটি অন্যতম প্রধান সড়ক। আর এ সড়কের বেহাল দশা মানুষকে ভোগান্তিতে ফেলেছ। বর্ষা মৌসুমের আগে নির্মাণ করা না হলে ড্রেন উপচে পানিতে তলিয়ে যাবে রাস্তা। ধামইরহাট বাজারের পাইকারি মুদি ব্যবসায়ী সামু প্রসাদ সাহা বলেন, বিষয়টি নিয়ে স্থানীয় কাউন্সিলর ও মেয়রকে বারবার বলার পরও অবস্থার তেমন উন্নতি হয়নি। ড্রেনের জায়গা না পাওয়ার অজুহাত দেয়া ছাড়া ভালো কিছু খবর এখনো পর্যন্ত পাইনি। এ ব্যাপারে ধামইরহাট পৌরসভার মেয়র আমিনুর রহমান বলেন, রাস্তাটি আমি পরিদর্শন করেছি। মসজিদের সামনের রাস্তার ড্রেন খুবই জরুরি। তবে ওই রাস্তার দক্ষিণ পাশে ড্রেন নির্মাণ করার জায়গা পেলে জরুরিভিত্তিতে ড্রেন নির্মাণ করা হবে। এলাকাবাসী জায়গা ছেড়ে দিলে শিগগির ড্রেন নির্মাণ করে এ সমস্যার সমাধান করা হবে। জনগণের সেবার জন্য পৌর কর্তৃপক্ষ সব কিছুই করবে বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল