১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

স্থগিত কমিটি দিয়ে চলছে মাদারীপুর বিএনপি

-

কেন্দ্রীয় বিএনপির নির্দেশনা অমান্য করে বিভিন্ন কর্মকাণ্ড চালানোর অভিযোগ উঠেছে স্থগিত ঘোষিত মাদারীপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির বিরুদ্ধে। এতে চরম ক্ষোভ সৃষ্টি হয়েছে দলের তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে।
মাদারীপুর জেলা এবং সদর, শিবচর ও কালকিনি উপজেলা বিএনপির তথ্য সূত্রে জানা যায়, গত ২২ মার্চ দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রেস বিঞ্জপ্তির মাধ্যমে জানিয়ে দেন দেশব্যাপী বিএনপির সব পর্যায়ের কমিটি গঠন ও পুনর্গঠন কার্যক্রম ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। কিন্তু মাদারীপুর জেলা বিএনপির আহ্বায়ক জাফর আলী মিয়া তড়িঘড়ি করে কেন্দ্রের নির্দেশ অমান্য করে ১৮ মার্চ জনবিচ্ছিন্ন কিছু নেতাকে নিয়ে সদর, শিবচর ও কালকিনি উপজেলা ও পৌরসভা কমিটি ঘোষণা করেন। আর এতে দলীয় নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়। আর অবৈধভাবে এসব কমিটি ঘোষণার সুস্পষ্ট প্রমাণ পায় কেন্দ্রীয় কমিটি। তাৎক্ষণিক ব্যবস্থা নেয় বিএনপির নীতিনির্ধারক নেতৃবৃন্দ। তাই ২৯ মার্চ প্রেস বিঞ্জপ্তির মাধ্যমে রুহুল কবির রিজভী বলেন, ‘১৫ এপ্রিল ২০২০ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ থাকা সত্ত্বেও আপনার বিরুদ্ধে মাদারীপুর জেলাধীন বিভিন্ন উপজেলা ও পৌরসভা কমিটি অনুমোদন করার সুস্পষ্ট অভিযোগ রয়েছে।
নাম প্রকাশে অনেচ্ছুক কালকিনি উপজেলা ও পৌর বিএনপির একাধিক নেতা বলেন, আমরা দলের দুঃসময়ে মাঠে থেকে মামলা হামলার শিকার হয়ে কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছি। কালকিনি উপজেলার সৌভাগ্য কালকিনিতে বেশি কেন্দ্রীয় নেতা থাকা সত্ত্বেও ১০ বছর ধরে কেন্দ্রীয় সহ গণশিক্ষা বিষয়ক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন সব কর্মকাণ্ডে সবসময় তৃণমূল পর্যায়ে যোগাযোগ রেখে দলীয় কার্যক্রম চালিয়ে দলের পরিধি বিস্তার করেছেন।
এ ব্যাপারে মাদারীপুর জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট জাফর আলী মিয়া বলেন, জেলা বিএনপির সাংগঠনিক কার্যক্রম স্থগিত আছে। ত্রাণ দেয়ার জন্য আমরা কমিটি করেছি। কারো কোনো অভিযোগ থাকলে তারা কেন্দ্রে জানাতে পারেন।

 


আরো সংবাদ



premium cement
বুয়েটে নতুন ছাত্রকল্যাণ পরিচালক নিয়োগ পঞ্চগড়ে নৌকা ডুবে নিহতদের পরিবারের সাথে জামায়াত আমিরের সাক্ষাৎ সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির

সকল