১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নাজিরপুরে সরকারি মালামাল আত্মসাৎ : চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

-

পিরোজপুরের নাজিরপুরে সরকারি আয়রন ব্রিজের মালামাল আত্মসাতের উদ্দেশ্যে বিক্রি করার অভিযোগে বেলায়েত হোসেন বুলু নামে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নাজিরপুর থানায় একটি মামলা হয়েছে। তিনি উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। শুক্রবার রাতে উপজেলা প্রকৌশলীর কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী আব্দুল গাফফার বাদি হয়ে তার বিরুদ্ধে নাজিরপুর থানায় একটি মামলা দায়ের করেন। ঘটনার পর থেকে ওই চেয়ারম্যান আত্মগোপনে রয়েছেন।
মামলা সূত্রে জানা গেছে, মাটিভাঙ্গা ইউনিয়নের মধ্য বানিয়ারী গ্রামে অজয় মণ্ডলের ঘাটে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ৩৬ ফুটের একটি গার্ডার ব্রিজের নির্মাণকাজ চলমান রয়েছে। ওই স্থানে উপজেলা পরিষদের একটি আয়রন ব্রিজ ছিল। ওই আয়রন ব্রিজের লোহার ৪১ খানা ভিম উপজেলা পরিষদের কোনো অনুমতি ছাড়াই আত্মসাৎ করার উদ্দেশ্যে চেয়ারম্যান বেলায়েত হোসেন বুলু গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার গহরডাঙ্গা গ্রামের ইস্রাফিল শেখের কাছে বিক্রি করে দেন। ক্রেতা ইস্রাফিল একটি টমটমে করে ওই মালামাল নিয়ে টুঙ্গিপাড়ায় যাওয়ার পথে স্থানীরা টমটমসহ মালামাল আটক করে বিষয়টি উপজেলা প্রশাসনকে অবগত করেন। সংবাদ পেয়ে ইউএনও মোহাম্মদ ওবায়দুর রহমান, উপজেলা প্রকৌশলী জাকির হোসেন মিয়া ও মাটিভাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ নুরুল ইসলাম ঘটনাস্থলে হাজির হন। তখন তাদের জিজ্ঞাসাবাদে অভিযুক্ত চেয়ারম্যান বেলায়েত হোসেন বুলুর সামনেই ইস্রাফিল মালগুলো চেয়ারম্যানের কাছ থেকে কেনার কথা প্রকাশ্যে স্বীকার করেন। এরপর প্রশাসনের জিজ্ঞাসাবাদে ওই মালামাল বিক্রির ব্যাপারে কোনো সন্তোষজনক জবাব দিতে পারেননি চেয়ারম্যান।
উপজেলা প্রকৌশলী জাকির হোসেন মিয়া জানান, এসব মালামাল ইউনিয়ন পরিষদে সংরক্ষণের বিধান রয়েছে। তবে চেয়ারম্যান সংরক্ষণের নিয়ম-কানুন মানেননি। তা ছাড়া উপজেলা নিলাম কমিটির অনুমোদন ছাড়াই মালগুলো অবৈধভাবে বিক্রি করে দিয়েছেন।
ইউএনও ওবায়দুর রহমান জানান, সরকারি কোনো মালামাল উপজেলা পরিষদের নিলাম কমিটির অনুমোদন ছাড়া বিক্রি করার সুযোগ নেই। তাই এ ঘটনায় সরকারের পক্ষে চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক

সকল