২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

বাঁশখালীতে ঈদের দিনে সংঘর্ষে আলেম নিহত : আহত ৬

-

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় আধিপত্য বিস্তার নিয়ে পবিত্র ঈদুল ফিতরের দিনে রক্তক্ষয়ী এক সংঘর্ষে এরফানুল হক (৩২) নামে এক হাফেজ মাওলানা নিহত ও ছয়জন গুরুতর আহত হয়েছেন। উপজেলার বাহারছড়া ইউনিয়নের দক্ষিণ-পূর্ব রতœপুর প্রামে এ ঘটনা ঘটে। নিহত এরফানুল হক গ্রামের বুদা গাজী বাড়ির হাফেজ মাওলানা নুরুল ইসলামের ছেলে। তার স্ত্রী ও দুই সন্তান রয়েছে এবং তিনি কক্সবাজার জেলায় একটি মসজিদের ইমাম ছিলেন। এর আগে ১২ মে একদিনে ইউনিয়নের ইলশা গ্রামে একই কারণে প্রতিপক্ষ সন্ত্রাসীদের গুলিতে চাচাতো দুই ভাই হাফেজ ও মাদরাসা ছাত্র এবং কালিপুর ইউনিয়নে প্রতিপক্ষের হামলায় এক পরিবহন ব্যবসায়ীসহ তিনজন নিহত হওয়ার ঘটনা ঘটেছিল। এ ঘটনায় নিহতের ছোট ভাই এমরানুল হক বাদি হয়ে ৫২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ১০-১৫ জনকে আসামি করে বাঁশখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ইতোমধ্যে পুলিশ ওই মামলায় চার আসামিকে গ্রেফতার করেছে বলে নিশ্চিত করেছেন বাঁশখালী থানার পুলিশ পরিদর্শক রেজাউল করিম মজুমদার।
জানা গেছে, ২৫ মে উপজেলার বাহারছড়া ইউনিয়নের দক্ষিণ-পূর্ব রতœপুর গ্রামে আধিপত্য বিস্তার ও পূর্বশত্রুতার জের ধরে বুদা গাজী বাড়ি ও ৮০ ঘর পাড়ার মধ্যে দুই দফা সংঘর্ষের ঘটনা ঘটে।
প্রথমবার ঈদের জামাতের পরে বেলা ১১টার দিকে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে বাহারছড়া পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক আজিজুল বারীর নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে চলে যাওয়ার পরে বেলা ৩টার দিকে আবারো ব্যাপক সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে এরফানুল হক (৩২), মুন্সী আলম (৫৫), মো: মুছা (৬০), জাফর আহমদ (৬৫), নুর মোহাম্মদ (৩০), এমরান (২৯) ও গিয়াস উদ্দিন (২২) গুরুতর আহত হন। আহতদের বাঁশখালী হাসপাতালে নেয়ার পথে এরফানুল হক মারা যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।


আরো সংবাদ

হাসপাতালকে দালালমুক্ত রাখার নির্দেশ প্রতিমন্ত্রীর আগুনমুখা নদীতে স্পিডবোট ডুবি, নিখোঁজ ২ ফ্রিজে রাখা এক বছরের পুরনো নুডলস খেয়ে ৯ জনের মৃত্যু নাগর্নো-কারাবাখের বেশ কিছু অঞ্চল আজারবাইজানের দখলে খালেদা জিয়া ও রিজভীর সুস্থতা কামনায় স্বাধীনতা ফোরামের দোয়া মাহফিল বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নিজেদের ভাগ্যবান মনে করছেন মাহমুদউল্লাহ ধীরগতি হলেও পিবিআই’র তদন্ত কাজ নিয়ে আশাবাদি রায়হানের পরিবার ধর্মঘট প্রত্যাহার করলেন নৌযান শ্রমিকরা মানুষের গলায় সম্ভাব্য নতুন অঙ্গ আবিষ্কারের ঘোষণা বিজ্ঞানীদের আলুর দাম ২-৩ দিনের মধ্যে সরকার নির্ধারিত মূল্যের নিচে নেমে আসবে : বাণিজ্যমন্ত্রী

সকল