২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

বাঁশখালীতে ঈদের দিনে সংঘর্ষে আলেম নিহত : আহত ৬

-

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় আধিপত্য বিস্তার নিয়ে পবিত্র ঈদুল ফিতরের দিনে রক্তক্ষয়ী এক সংঘর্ষে এরফানুল হক (৩২) নামে এক হাফেজ মাওলানা নিহত ও ছয়জন গুরুতর আহত হয়েছেন। উপজেলার বাহারছড়া ইউনিয়নের দক্ষিণ-পূর্ব রতœপুর প্রামে এ ঘটনা ঘটে। নিহত এরফানুল হক গ্রামের বুদা গাজী বাড়ির হাফেজ মাওলানা নুরুল ইসলামের ছেলে। তার স্ত্রী ও দুই সন্তান রয়েছে এবং তিনি কক্সবাজার জেলায় একটি মসজিদের ইমাম ছিলেন। এর আগে ১২ মে একদিনে ইউনিয়নের ইলশা গ্রামে একই কারণে প্রতিপক্ষ সন্ত্রাসীদের গুলিতে চাচাতো দুই ভাই হাফেজ ও মাদরাসা ছাত্র এবং কালিপুর ইউনিয়নে প্রতিপক্ষের হামলায় এক পরিবহন ব্যবসায়ীসহ তিনজন নিহত হওয়ার ঘটনা ঘটেছিল। এ ঘটনায় নিহতের ছোট ভাই এমরানুল হক বাদি হয়ে ৫২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ১০-১৫ জনকে আসামি করে বাঁশখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ইতোমধ্যে পুলিশ ওই মামলায় চার আসামিকে গ্রেফতার করেছে বলে নিশ্চিত করেছেন বাঁশখালী থানার পুলিশ পরিদর্শক রেজাউল করিম মজুমদার।
জানা গেছে, ২৫ মে উপজেলার বাহারছড়া ইউনিয়নের দক্ষিণ-পূর্ব রতœপুর গ্রামে আধিপত্য বিস্তার ও পূর্বশত্রুতার জের ধরে বুদা গাজী বাড়ি ও ৮০ ঘর পাড়ার মধ্যে দুই দফা সংঘর্ষের ঘটনা ঘটে।
প্রথমবার ঈদের জামাতের পরে বেলা ১১টার দিকে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে বাহারছড়া পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক আজিজুল বারীর নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে চলে যাওয়ার পরে বেলা ৩টার দিকে আবারো ব্যাপক সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে এরফানুল হক (৩২), মুন্সী আলম (৫৫), মো: মুছা (৬০), জাফর আহমদ (৬৫), নুর মোহাম্মদ (৩০), এমরান (২৯) ও গিয়াস উদ্দিন (২২) গুরুতর আহত হন। আহতদের বাঁশখালী হাসপাতালে নেয়ার পথে এরফানুল হক মারা যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।


আরো সংবাদ



premium cement
জামালপুরে হিট স্ট্রোকে মরিচ ব্যবসায়ীর মৃত্যু প্রধানমন্ত্রী ৬ দিনের সফরে বুধবার থাইল্যান্ড যাচ্ছেন রায়গঞ্জে পাটভর্তি ট্রাকে আগুন জামালপুরে চতুর্থ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ চেষ্টা ৪৬তম বিসিএস প্রিলি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ ছোট দেশ কাতার অর্থনীতি ও কূটনীতিতে যেভাবে এত এগোল আশুলিয়ায় ছিনতাইকারীর হামলায় আহত নারীর মৃত্যু ‘মুসলিমদের সম্পদ পুনর্বণ্টন’ অভিযোগ মোদির, এফআইআর সিপিএমের প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী বিখ্যাত চালকবিহীনবিমানের আবিষ্কারক কটিয়াদীতে আসছেন গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের

সকল