২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

হিলিতে রেলপথে আসছে ভারতীয় পেঁয়াজ : বিক্রি হচ্ছে ২৩-২৫ টাকায়

-

দীর্ঘ দুই মাস পর হিলিতে রেলপথে আমদানি হলো ভারতীয় পেঁয়াজ। দিনাজপুরের বিরল রেলবন্দর দিয়ে একটি মালগাড়িতে ভারতের নাসিক ও ভেলোর থেকে এসব পেঁয়াজ আমদানি করে হিলির পেঁয়াজ আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স রায়হান ট্রেডার্স। গত বৃহস্পতিবার সকালে পেঁয়াজ বোঝাই ট্রেনটি বিরল রেলবন্দর থেকে হিলি রেলস্টেশনে এসে পৌঁছালে খালাস কার্যক্রম শুরু হয়।
হিলি স্টেশন মাস্টার তপনকুমার চক্রবর্তী জানান, ৪২টি ওয়াগানে এক হাজার ৬০০ মেট্র্রিক টন পেঁয়াজ আমদানি করা হয়েছে। আমদানিকৃত এসব পেঁয়াজ দুই দিনের মধ্যে খালাস করে ট্রেনটি দর্শনা বন্দর দিয়ে পুনরায় ভারতে ফেরত পাঠানো হবে।
পেঁয়াজ আমদানিকারক প্রতিষ্ঠান রায়হান এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী শাহিদুল ইসলাম জানান, ভারতের নাসিক ও ভেলোর থেকে বাংলাদেশী টাকায় ২১ টাকা কেজি দরে এসব পেঁয়াজ আমদানি করা হয়েছে। যা হিলির পাইকারি বাজারে ২৩ থেকে ২৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এসব পেঁয়াজ সরবরাহ করা হচ্ছে ঢাকা-চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে। দেশে পুনরায় পেঁয়াজ আমদানি শুরু হওয়ায় খোলা বাজারে পেঁয়াজের দাম কমে আসবে বলে মনে করেন আমদানিকারকরা। দীর্ঘ দুই মাস বসে থাকার পর কাজে যোগ দিতে পারায় স্বস্তি ফিরে এসেছে শ্রমিকদের মাঝে।


আরো সংবাদ



premium cement