০৩ জুন ২০২০

মহম্মদপুরে ১০ টাকার চাল পাওয়া ১৫৯০ জনই সচ্ছল

-

মাগুরার মহম্মদপুরে হতদরিদ্রদের জন্য খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকার চাল পাওয়া ১৫৯০ জনই সচ্ছল। সম্প্রতি উপজেলা প্রশাসন যাচাই-বাছাই শুরু করলে এ তথ্য বেরিয়ে আসে।
জানা যায়, এ উপজেলায় ২০১৬ সাল থেকে হতদরিদ্ররা খাদ্যবান্ধব কর্মসূচির চাল পাওয়া শুরু করেন। ২০২০ সালে উপজেলায় মোট ৬৫৬৭ জন নারী ও পুরুষ এ কর্মসূচির চাল পান। সম্প্রতি উপজেলা প্রশাসন কার্ডধারীদের আর্থিক সচ্ছলতা নিয়ে যাচাইবাছাই শুরু করলে দেখা যায় কার্ডধারী ৬৫৬৭ জন নারী পুরুষের মধ্যে ১৫৯০ জনই সচ্ছল। তাদের মধ্যে মহম্মদপুর ইউনিয়নে ২৮৪ জন, নহাটায় ১৩৫ জন, দীঘায় ১৪৩ জন, বাবুখালীতে ১৯১ জন, পলাশবাড়ীয়ায় ১৭৬ জন, রাজাপুরে ১৯১ জন, বালিদিয়ায় ১৮৫ জন এবং বিনোদপুর ইউনিয়নে ২৮৪ জন নারী ও পুরুষ রয়েছেন। অথচ এ কর্মসূচির শর্ত রয়েছে কার্ডধারী হতদরিদ্র হতে হবে।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, এসব সচ্ছল ব্যক্তির অনেকের বাড়িতে পাকা ভবন আছে। অনেক পরিবারের ২-৪ জন বিদেশ থাকেন। অনেক সচ্ছল কার্ডধারী খাদ্যবান্ধবের চাল গরু দিয়ে খাওয়ান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মিজানূর রহমান জানান, সচ্ছল কার্ডধারী ১৫৯০ জনের কার্ড বাতিল করা হয়েছে। ওই স্থলে হতদরিদ্রদের চিহ্নিত করে তাদের নাম অন্তর্ভুক্ত করা হচ্ছে।


আরো সংবাদ