৩০ মে ২০২০

কুষ্টিয়ায় সেনাবাহিনীর জীবাণুমুক্তকরণ ট্যানেল উদ্বোধন

-

কোভিড-১৯ এ সংক্রমণে জীবনের ঝুঁকি নিয়ে বাইরে বের হওয়া লোকজনের স্বাস্থ্যঝুঁকির বিষয়টি মাথায় নিয়ে বাংলাদেশ সেনাবাহিনীর যশোর সেনানিবাসের ২০ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের সার্বিক তত্ত্বাবধানে জীবাণুমুক্তকরণ ট্যানেল স্থাপন করা হয়েছে। গত সোমবার দুপুরে শহরের অন্যতম ব্যস্ততম এলাকা বক চত্বরে এই জীবাণুমুক্তকরণ ট্যানেল উদ্বোধন করেন ২১ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল রিয়াজুর রহমান। সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে এ ট্যানেলের মধ্য দিয়ে পথচারী, রিকশা, ভ্যান, মোটরসাইকেলসহ মাঝারি আকৃতির গাড়িগুলো জীবাণুমুক্ত হয়ে শহরে প্রবেশ করতে পারবে।
বাংলাদেশ সেনাবাহিনীর ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আসাদুজ্জামান তাপস জানিয়েছেন, জরুরি প্রয়োজনে যারা ঝুঁকি নিয়ে বাইরে বের হচ্ছে তাদের স্বাস্থ্যঝুঁকি এড়াতে এই উদ্যোগ নেয়া হয়েছে। এ সময় কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন, পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত, কুষ্টিয়া পৌর মেয়র আনোয়ার আলী ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বাংলাদেশ সেনাবাহিনীর যশোর সেনানিবাসের ২০ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট কর্তৃক করোনা পরিস্থিতি মোকাবেলায় সামাজিক দূরত্ব নিশ্চিতে বেসামরিক প্রশাসনকে সহায়তায় জেলার প্রতিটি উপজেলায় প্রতিদিন এ কার্যক্রম অব্যাহত রেখেছে।
যশোর সেনানিবাসের ২০ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের কমান্ডিং অফিসার লে. কর্নেল আসাদুজ্জামান তাপস জানান, এই ক্রান্তিকালে যেসব প্রান্তিক অসচ্ছল মানুষ আয় রোজগার করতে পারছে না তাদের সাহায্যের জন্য সেনাবাহিনী প্রধানের অনুপ্রেরণায় আমরা যশোর সেনানিবাস থেকে আমাদের সকল পদবির সেনা সদস্যের নিজস্ব রেশন থেকে এই ত্রাণের ব্যবস্থা করেছি এবং দুই মাস যাবত ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করছি।


আরো সংবাদ