২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শার্শায় গরিবের চাল নিয়ে চালবাজি ডিলারশিপ বাতিল

-

যশোরে শার্শায় খাদ্যবান্ধব কর্মসূচির ডিলারের বিরুদ্ধে চাল কম দেয়ার অভিযোগে বাতিল করা হয়েছে ডিলারের কার্যক্রম। বুধবার সকালে উপজেলা খাদ্যবান্ধব কর্মসূচির সদস্যদের উপস্থিতিতে জরুরি সভা করে এ সিদ্ধান্ত নেয়া হয়। এর আগে মঙ্গলবার দুপুরে ওজনে চাল কম পেয়ে কয়েকজন ভুক্তভোগী উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে মৌখিক অভিযোগ দেন।
জানা যায়, শার্শা সদর ইউনিয়নে খাদ্যবান্ধবের আওতায় দুই হাজার ৫৯০ জন কার্ডধারী অসহায় দুস্থ ১০ টাকা কেজি দরে ৩০ কেজি করে চাল কেনেন। এই ইউনিয়নে মোট পাঁচজন ডিলারশিপ পান। তার মধ্যে চটকাপোতা গ্রামের সাহেব আলী ৫১৮টি কার্ডের বিপরীতে চাল বিক্রি করেন। মঙ্গলবার সাহেব আলী ৫৫টি কার্ডধারীর মধ্যে চাল বিক্রি করেন।
স্বরূপদাহ গ্রামের ১৭৭৭ নম্বর সুলভ মূল্য কার্ডধারী নুরজাহান অসুস্থ থাকার সুবাদে তার মা মাজেদা বেগম ৩০০ টাকা দিয়ে ৩০ কেজি চাল কেনার পর তার সন্দেহ হয়। এ সময় তিনি বাইরের একটি দোকানে যেয়ে ওই চাল পরিমাপ করে দেখেন বস্তাসহ ২৮.১৪৫ কেজি। শার্শার আতিকুল ইসলাম জনির অবর্তমানে তার বাবা শুকুর আলীও চাল পরিমাপ করে দেখেন বস্তাসহ ২৮.১৫৫ কেজি। পরে উভয়ে একত্রে নির্বাহী কর্মকর্তার কাছে তাদের অভিযোগ দেয়।
শার্শা উপজেলা খাদ্য কর্মকর্তা ইন্দ্রজিৎ সাহা বলেন, আমি উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে ঘটনাস্থল পরিদর্শন করি। এ সময় অভিযোগকারীর বক্তব্য শুনি ও বেশ কয়েকটি চালের বস্তা ওজন করে দেখি। যার প্রতি বস্তায় চাল কম
শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলককুমার মণ্ডল বলেন, অভিযোগের ভিত্তিতে সাথে সাথে উপজেলা খাদ্য কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠানো হয়। অভিযোগের সত্যতা পাওয়ার পর বুধবার সকালে উপজেলা খাদ্যবান্ধব কর্মসূচির সদস্যদের উপস্থিতিতে জরুরি সভা করে সংশ্লিষ্ট ডিলারের কার্যক্রম সাময়িক বাতিল করা হয়েছে। এই ডিলারের চাল অন্য এক ডিলারের মাধ্যমে বিক্রি করা হবে। একটি তদন্ত দল গঠন করা হয়েছে। সমগ্র ঘটনা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান।


আরো সংবাদ



premium cement