২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

নাটোরে সোনালী ব্যাংকের ব্যতিক্রমধর্মী সেবা

-

করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব কার্যকর ও লম্বা লাইনে দাঁড়িয়ে থাকার কষ্ট লাঘব করতে সোনালী ব্যাংক নাটোর প্রধান শাখা তার বয়স্ক গ্রাহকদের জন্য বিশেষ ব্যবস্থা নিয়েছে। শহরের কেন্দ্রীয় ঈদগাহ মাঠে করা হয়েছে প্যান্ডেল, সেখানে নির্দিষ্ট দূরত্বে সারি সারি চেয়ারে বসানো হয়েছে। করোনা সংক্রমণে অধিক ঝুঁকিতে থাকা ষাটোর্ধ্ব নারী ও পুরুষ গ্রাহকদের বসানো হয়েছে এসব চেয়ারে। সামনে থেকে মাইকে ডাক পড়লে এক একজন করে উঠে গিয়ে নিজেদের টাকা গ্রহণ করেছেন।
সোনালী ব্যাংক নাটোর প্রধান শাখা সূত্রে জানা যায়, প্রতি মাসে প্রায় দেড় হাজার অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা-কর্মচারী এই শাখা থেকে তাদের পেনশনের টাকা ওঠাতে আসেন। যাদের প্রত্যেকের বয়স ৬০ বছরের ওপরে। বর্তমান অবস্থায় তারা করোনা সংক্রমণের অধিক ঝুঁকিতে আছেন। এ ছাড়া ব্যাংক চত্বরের স্বল্প জায়গার কারণে তাদেরকে ব্যাংকের কাউন্টারে লাইনে দাঁড় করিয়ে টাকা দিলে সামাজিক দূরত্ব বজায় রাখাও অসম্ভব। তাই তারা নিজেরাই উদ্যোগী হয়ে ব্যাংকের পাশে কেন্দ্রীয় ঈদগাহ মাঠে বিশাল সামিয়ানা টাঙিয়েছেন। সেখানে নির্দিষ্ট দূরত্বে পাঁচ শতাধিক চেয়ার রাখা হয়েছে। পেনশনভোগীরা সেখানে এসে বসছেন।
সোনালী ব্যাংকের দায়িত্বরত সহকারী মহাব্যবস্থাপক (এ জি এম) ফারুখ হাসান বলেন, পেনশনভোগী এসব অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীরা এক দিকে যেমন সমাজের সিনিয়র সিটিজেন তেমনি করোনা সংক্রমণে অধিক ঝুঁকির মধ্যে আছেন। তাই আমরা পরামর্শ করে নিজেরাই তাদের জন্য ভিড় কমাতে গত রোববার থেকে এই ক্ষুদ্র সুবিধার ব্যবস্থা করেছি। এটা অব্যাহত রাখার চেষ্টা করব। পেনশনভোগী এসব প্রবীণরা ব্যাংক কর্তৃপক্ষের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।


আরো সংবাদ



premium cement
গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ গাজার অর্ধেক জনসংখ্যা ‘অনাহারে’ : জাতিসঙ্ঘ বেড়াতে নিয়ে প্রেমিকাকে শ্বাসরোধ করে হত্যা

সকল