২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নাজিরপুরে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে চলছে সরকারি জমি দখল

-

করোনা আতঙ্কে মানুষ ঘর হতে বের না হলেও নাজিরপুরে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে চলছে সরকারি খাস জমি দখলের উৎপাদন। একশ্রেণীর সুবিধাভোগী চক্র এ কাজে জড়িত রয়েছে। আর এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে উপজেলা ভূমি অফিস তিন ভূমিদস্যুকে ৫৬ হাজার টাকা জরিমানা এবং এ কাজে ব্যবহৃত বালু ভরাটের ড্রেজার মেশিন জব্দ করেছে।
স্থানীয় একাধিক সূত্র জানায়, উপজেলার মাটিভাঙ্গা, সদর ইউনিয়ন, শেখমাটিয়া ও শ্রীরামকাঠীসহ বিভিন্ন এলাকায় প্রকাশ্যে এ জমি দখলের ঘটনা ঘটছে।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাহমি মোহাম্মাদ সায়েফ জানান, করোনা নিয়ন্ত্রণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ও তিনি উপজেলার বিভিন্ন স্থানে তদারকি কাজে ব্যস্ত থাকার সুযোগে স্থানীয় ভূমিদস্যুরা বালু ভরাটসহ সরকারি খাস জমি দখল করতে সেখানে স্থাপনা তৈরির চেষ্টা চালাচ্ছে। খবর পেয়ে গত কয়েক দিনে ছয়জনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়াসহ ৫৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া জমি দখলের জন্য ভরাট কাজে ব্যাবহৃত বালু ভরাটের ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে।
উপজেলা ভূমি অফিস সূত্র জানায়, গত শনিবার উপজেলার শেখমাটিয়া ইউনিয়নের রামভদ্রার দিলীপ চ্যাটার্জি সরকারি মূল্যবান খাস জমি দখল করতে ড্রেজার মেশিন দিয়ে বালু ভরাটের কাজ করেন। এ সময় বাধা দিলে তিনি ভূমি অফিসের কর্মচারীদের সাথে অশোভন আচরণ করেন। পরে উপজেলা ভূমি কর্মকর্তা সেখানে অভিযান চালিয়ে ড্রেজার মেশিন জব্দ করেন। জানা গেছে, উপজেলার মাটিভাঙ্গা বাজারের ট্রলার রোডে সম্প্রতি জমি দখল করতে নদী ভরাট করেন স্থানীয় চাঁন মিয়ার ছেলে মিজানুর রহমান সোহেল। এ ঘটনায় উপজেলা ভূমি অফিস সেখানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করে।
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জানান, বিষয়টি নিয়ন্ত্রণের জন্য খোঁজখবর রাখছেন। তবে কিছু অসাধু ও ভূমিদস্যু করোনার কারণে অফিস ছুটির সুযোগ পেয়ে সরকারি জমি দখলের চেষ্টা চালাচ্ছে।

 


আরো সংবাদ



premium cement
ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী!  আমেরিকানরা কি ধর্ম থেকে সরে যাচ্ছে?

সকল