২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কুয়াকাটায় ভিজিএফের চাল উধাও

-

পটুয়াখালীর কুয়াকাটা পৌরসভার জেলেদের জন্য সরকারের দেয়া বিশেষ বরাদ্দকৃত ভিজিএফের ১.৭৬০ মেট্রিক টন চালের কোনো হদিস মিলছে না। গত সোমবার সকালে সুবিধাভোগী জেলেরা চালের টোকেন নিয়ে খালি হাতে বাড়ি ফিরে যাওয়ার পর ২২ জন জেলের মুখ থেকে বিষয়টি জনসম্মুখে প্রকাশ হয়ে যায়। কুয়াকাটা পৌরসভার মেয়র বললেন, বাজার থেকে চাল কিনে সমপরিমাণ চাল জেলেদের মধ্যে বিতরণ করা হবে। পরে চালের বিষয়টি আমরা দেখব। সংশ্লিষ্ট তদারকি কর্মকর্তা বললেন, তিনি চাল উধাও হওয়ার বিষয়ে কিছু জানেন না।
কলাপাড়া খাদ্যগুদামের সহকারী উপখাদ্য পরিদর্শক মো: জাকির হোসেন জানান, কুয়াকাটা পৌরসভার কাউন্সিলর মো: তৈয়বুর রহমান রেজিস্টারে স্বাক্ষর করে খাদ্যগুদাম থেকে ৪২.৪০০ মেট্রিক টন চাল উত্তোলন করে নিয়ে যান। তাকে চাল ওজন করে বুঝিয়ে দেয়া হয়েছে।
এ বিষয়ে সংশ্লিষ্ট ভিজিএফ চালের তদারকি কর্মকর্তা ও উপজেলা পল্লী দারিদ্র্যবিমোচন কর্মকর্তা আবু তাহের বলেন, তার উপস্থিতিতে সঠিকভাবে চাল বিতরণ করা হয়েছে। ২২ জন জেলের চাল উধাউ হওয়ার বিষয়ে তিনি কিছু জানেন না।
কুয়াকাটা পৌরসভার মেয়র আ: বারেক মোল্লা বলেন, ‘২২ জন জেলে চাল পায়নি। আমি বাজার থেকে কিনে তাদের চাল বিতরণ করছি। তারপর চাল কোথায় গেল সেটি দেখব।’
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো: শহিদুল হক বলেন, কুয়াকাটা পৌরসভার জেলেদের ভিজিএফ-সংক্রান্ত চাল নিয়ে অভিযোগ শুনেছি। ডিসি স্যারের নির্দেশে তদারকি কর্মকর্তা ও খাদ্যগুদাম কর্মকর্তাদের ডাকা হয়েছে। এ বিষয়ে সরকার জিরো টলারেন্স। কাউকে ছাড় দেয়ার কোনো সুযোগ নেই।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল