২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সাতক্ষীরায় অভিযান জোরদার ৪২ জনের জরিমানা

-

সাতক্ষীরায় করোনা পরিস্থিতি মোকাবেলায় সামাজিক দূরত্ব বজায় না রেখে অহেতুক ঘোরাঘুরি করায় জেলাব্যাপী ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪২ জনকে জরিমানা করা হয়েছে। এ ছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের বহনের জন্য সার্বক্ষণিক গাড়ির ব্যবস্থা করা হয়েছে।
ইতোমধ্যে জেলায় পর্যাপ্ত পিপিই এসে পৌঁছেছে। এর মধ্যে সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে মজুদ রয়েছে ১৮৫০টি পিপিই। জেলার হাসপাতালগুলোতে এক হাজার পিপিই বিতরণ করা হয়েছে। এ ছাড়া করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া খেটে খাওয়া মানুষের মধ্যে বিতরণের জন্য ইতোমধ্যে জেলার সাতটি উপজেলা ও দু’টি পৌরসভায় ৩১৫ মেট্রিক টন চাল ও ১২ লাখ ৭৫ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে।
জেলায় জনসমাগম কমিয়ে সাধারণ মানুষকে ঘরে ফেরাতে ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনী, পুলিশ ও ব্যাটালিয়ন আনসারের সার্বক্ষণিক টহল জোরদার করা হয়েছে। সাতটি উপজেলায় সেনাবাহিনীর সাতটি টিমসহ জেলা সদরে পুলিশ এবং আনসারের সমন্বয়ে চারটি টিম নিয়ে জেলা প্রশাসন এবং উপজেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটরা সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য শহরের বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রেখেছেন। তথ্য অধিদফতরের একটিসহ মোট তিনটি সচেতনতামূলক মাইকিং অব্যাহত আছে। এর মাধ্যমে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্যে অনুরোধ করা হচ্ছে।
জেলা প্রশাসন সূত্র আরো জানায়, উপজেলায় বিতরণের জন্য সাতক্ষীরা জেলা প্রশাসনের পক্ষ থেকে দুই লাখ টাকার মাস্ক ক্রয় করা হয়েছে। ইতোমধ্যে ২৪ হাজার মাস্ক মানুষের মধ্যে বিতরণ করা হয়েছে। এ ছাড়া ডাক্তারদের চলাচলের জন্য প্রয়োজনীয়সংখ্যক গাড়ি সরবরাহ করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল