২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

প্রতিবন্ধী ভাতার তালিকায় ৯ প্রবাসীর নাম

-

কেউ আমেরিকা কেউ ইতালী প্রবাসী। তবে তাদের নামই বরাদ্দ করা হয়েছে প্রতিবন্ধী ভাতার কার্ড। এদের মধ্যে একজন লন্ডন প্রবাসী। সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার বারুহাস ইউনিয়নে এভাবেই করা হয়েছে ভাতার তালিকা। খোঁজ নিয়ে জানা যায়, তাদের বাড়ি পাশের সগুনা ইউনিয়নে। স্থানীয়রা বলছেন, প্রবাসীদের নাম দিয়ে জনপ্রতিনিধিরাই এই টাকা দীর্ঘ প্রায় ১০ বছর যাবৎ আত্মসাৎ করে আসছিলেন। 

ভাতার তালিকায় এমন অনিয়মের চিত্র তুলে ধরে তাড়াশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও শিক্ষক সমিতির সভাপতি আইয়ূবুর রহমান রাজন ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। তাতে তিনি উল্লেখ করেন ‘বারুহাস ইউনিয়ন থেকে প্রতিবন্ধী ভাতা পাচ্ছেন সগুনা ইউনিয়নের বেশ কয়েকটি প্রবাসী পরিবার। 

এগুলো দেখে হাসবো না কাঁদবো?’ এরপরই ঘটনাটি আলোড়ন সৃষ্টি করে এলাকায়। শুরু হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দা ও প্রতিবাদের ঝড়। 

বিষয়টি নিয়ে ভুক্তভোগী ও লন্ডন প্রবাসী জয়নাল আবেদীন রোজ তার ফেসবুক পেজে লিখেছেন ‘বারুহাস ইউনিয়নের প্রতিবন্ধী ভাতার তালিকায় থাকা ওই ৯ জনই ইউরোপ ও আমেরিকা প্রবাসী। যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি অনুরোধ করছি।’ 

এ প্রসঙ্গে বারুহাস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোক্তার হোসেন জানান, প্রতিবন্ধী ভাতার তালিকা অনেক আগে থেকেই করা। সেভাবেই রয়ে গেছে। তবে অন্য ইউনিয়নের লোকজনের নাম থাকার কথা না। 

তবে তার এ কথায় সন্তুষ্ট হতে পারেননি এলাকাবাসী। তাদের বক্তব্য, মোক্তার হোসেন ওই ইউনিয়নে টানা দুই বারের নির্বাচিত চেয়ারম্যান। ৯ বছরেও তার দৃষ্টিতে বিষয়টি ধরা পরেনি এটা হতে পারে না। 

উপজেলা সমাজসেবা কর্মকর্তা আলাউদ্দিন জানান, তিনি সদ্য যোগদান করেছেন। তিনি বিষয়টি খতিয়ে দেখা হবে। 

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফ্ফাত জাহান বলেন, এখন তো অফিস বন্ধ। অফিস খোলার পর তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement
‘রাষ্ট্রধর্ম ইসলাম’ সংবিধান বিরোধী নয় ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের

সকল