২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

করোনা দুর্যোগে অসহায়ের পাশে

-

ময়মনসিংহে স্বেচ্ছাসেবক দলের ত্রাণসামগ্রী বিতরণ
করোনাভাইরাসের কারণে জরুরি খাদ্য সঙ্কট মোকাবেলায় দেড় শতাধিক হতদরিদ্র পরিবারকে চাল, ডাল, তেলসহ খাদ্যসামগ্রী প্রদান করেছে ময়মনসিংহ দক্ষিণ জেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। গত মঙ্গলবার বিকেলে দলীয় কার্যালয়ের সামনে খাদ্যসামগ্রী বিতরণকালে ময়মনসিংহ দক্ষিণ জেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শহিদুল আমিন খসরু, সাংগঠনিক সম্পাদক ফরহাদ হোসেনসহ জেলা শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ময়মনসিংহ অফিস।
পোরশায় থানা পুলিশের ত্রাণ বিতরণ
নওগাঁর পোরশা থানা পুলিশের উদ্যোগে বাড়িতে থাকা কর্মহীন ১০০ জন দুস্থ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে। গত বুধবার বেলা ১১টায় থানা চত্বরে স্থানীয় পুলিশের উদ্যোগে ওই ত্রাণ বিতরণ করেন সাপাহার সার্কেল এএসপি বিনয় কুমার। এতে প্রত্যেক দুস্থ ব্যক্তিকে সাত কেজি চাল, এক কেজি ডাল, দুই কেজি আলু, ৫০০ গ্রাম তেল ও একটি করে সাবান দেয়া হয়। পোরশা (নওগাঁ) সংবাদদাতা।
লোহাগড়ায় ১০ চাকরিজীবীর উদ্যোগে ভ্যানচালকদের সহায়তা
নড়াইলের লোহাগড়ায় ভ্যানচালকদের খাদ্য সহায়তা দিয়েছেন ১০ জন চাকরিজীবী। গত মঙ্গলবার ৩০ জন ভ্যানচালককে চাল, ডাল, তেল, পেঁয়াজ, আলু ও সাবান দেয়া হয়। এই ১০ চাকরিজীবী লোহাগড়া উপজেলার সন্তান এবং দেশের বিভিন্ন সরকারি দফতরে চাকরি করেন। তারা হলেনÑ এএসপি এস এম আশিকুর রহমান, নৌবাহিনীর লে. কমান্ডার শামীম, সওজের প্রকৌশলী এএম আতিকুল্লাহ, রূপালী ব্যাংকের কর্মকর্তা শিকদার লাভলু, ব্র্যাক কর্মকর্তা মাহবুবুর রহমান, ব্যাংক কর্মকর্তা এম জি কে জুয়েল, প্রকৌশলী রফিকুল ইসলাম, শামিম হাসান, শোভন রশিদ ও নাহিদ ইমতিয়াজ। নড়াইল সংবাদদাতা।
ভালুকায় এমপি ধনুর পক্ষে মাস্ক বিতরণ
ময়মনসিংহের ভালুকায় মঙ্গলবার ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনের সংসদ সদস্য আলহাজ কাজিম উদ্দিন আহাম্মেদ ধনুর পক্ষে এক হাজার ২০০ মাস্ক বিতরণ করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শওকত আলী উপজেলার প্রতিটি ইউনিয়নের আওমামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের হাতে এক হাজার ২০০ মাস্ক তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওমর হায়াত খান নঈম, ভালুকার দলিল লেখক সমিতির সভাপতি নুরে আলম সিদ্দিকী স্বপন, ছাত্রলীগ সভাপতি মনিরুজ্জামান মামুন প্রমুখ। ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা।
শরীয়তপুরে ২৭৫০ দুস্থ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ
শরীয়তপুরের নড়িয়া ও সদর উপজেলার করোনা দুর্র্যোগে ঘরবন্দী ২৭৫০ দুস্থ পরিবারে মধ্যে ত্রাণ বিতরণ করেছেন পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম ও শরীয়তপুর-১ আসনের সংসদসদস্য ইকবাল হোসেন অপু। মঙ্গলবার নড়িয়া পৌরসভা ও ভুমখারা ইউনিয়নে ১২৫০ পরিবারকে পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম ত্রাণ বিতরণ করেন। এ দিকে একই সময়ে পালং মডেল থানা চত্বরে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু তার নিজস্ব তহবিল থেকে চালসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। শরীয়তপুর সংবাদদাতা।
সিংড়ায় নিরাপদ বৃত্তে ও বাড়ি বাড়ি মেয়রের চাল বিতরণ
নিরাপদ দূরত্বে গোল বৃত্তে দাঁড়ানো দুই শতাধিক শ্রমিকদের মধ্যে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। এ ছাড়াও পাঁচ শতাধিক কর্মহীন পরিবারে বাড়ি বাড়ি চাল পৌঁছে দেয়া হয়েছে। গত মঙ্গলবার রাত ৮টায় সিংড়া পৌর শহরের গোডাউন পাড়া ও বাজার এলাকায় এই ব্যতিক্রম উদ্যোগ গ্রহণ করেন সিংড়া পৌরসভার মেয়র মো: জান্নাতুল ফেরদৌস। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ওহিদুর রহমান শেখ, আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: আল আমিন সরকার প্রমুখ। সিংড়া (নাটোর) সংবাদদাতা।
বুড়িচংয়ে ইঞ্জিনিয়ার বাছির খানের খাদ্যসামগ্রী বিতরণ
কর্মহীন শ্রমজীবী, অসহায় ও অসচ্ছল পাঁচ শত মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন কুমিল্লা জেলার বুড়িচং উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার বাছির খান। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা আবদুর রশিদ, যুবলীগ নেতা ইব্রাহীম খলিল মনির, পাভেল, ছাত্রলীগ নেতা গিয়াস উদ্দিন প্রমুখ। এ ছাড়া তিনি গত ২০ মার্চ জনসচেতনতার লক্ষ্যে উপজেলার বিভিন্ন স্থানে লিফলেট, মাস্ক বিতরণ করেন। বুড়িচং (কুমিল্লা) সংবাদদাতা।
সিরাজদিখানে আ’লীগ নেতার ১৮০০ পরিবারকে ত্রাণ বিতরণ
মুন্সীগঞ্জের সিরাজদিখানে কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্মবিষয়ক উপকমিটির সাবেক সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী শেখ জাকির হোসেন ১৮ শত পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেছেন। গত মঙ্গলবার উপজেলার জৈনসার ইউনিয়নের ভাটিমভোগ বাজারসংলগ্ন মাঠে এ ত্রাণ বিতরণ করা হয়। এ সময় শেখ জাকির হোসেন উপস্থিত থেকে এ ত্রাণ বিতরণ করেন। অসহায়, দিনমজুর ও দুস্থ পরিবারগুলোকে পাঁচ কেজি করে চাউল এক কেজি ডাল এক লিটার তেল, সাবানসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র দেয়া হয়। সিরাজদিখান (মুন্সীগঞ্জ) সংবাদদাতা।


আরো সংবাদ



premium cement