১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

মামলা তুলে না নেয়ায় আইনজীবীর ভাইকে কুপিয়ে জখম

-

সুপ্রিম কোর্টের এক আইনজীবী মামলা তুলে না নেয়ায় বাড়িতে হামলা করে তাকে না পেয়ে তার বড় ভাই সোলায়মানকে পিটিয়ে ও কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষরা। রোববার বিকেলে জামপুর ইউনিয়নের পেরাব গ্রামে এ ঘটনা ঘটে। আহতকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মঙ্গলবার সকালে আইনজীবী খন্দকার মোহাম্মদ মিকাইল বাদি হয়ে ১১ জনকে আসামি করে সোনারগাঁও থানায় একটি মামলা করেছেন।
সোনারগাঁও থানায় দায়ের করা মামলায় ওই আইনজীবী উল্লেখ করেন, উপজেলার জামপুর ইউনিয়নের পেরাব গ্রামে পূর্বশত্রুতার জের ধরে ছাত্রলীগ নামধারী একই গ্রামের রিয়েল মোল্লা, ফয়সাল, মহিউদ্দিন, শাহাবউদ্দিন, সালাউদ্দিন, সাব্বির ফারুক, মোহাম্মদ আলী, জাহাঙ্গীর, কলতাপাড়া গ্রামের গোলজার, শাহীন, সোহরাবসহ ১০-১৫ জনের একটি দল পেরাব এলাকায় রোববার সকালে তার গতিরোধ করে এক লাখ টাকা চাঁদা দাবি করে। পাশাপাশি তাদের বিরুদ্ধে দায়ের করা মামলা তুলে নিতে হুমকি দেয়। পরবর্তীতে বিকেলে একইভাবে দেশীয় অস্ত্র দা, লাঠিসোটা ও লোহার রড নিয়ে তার বাড়িতে হামলা করে। এ সময় ওই আইনজীবীকে না পেয়ে তার বড় ভাই খন্দকার সোলায়মানকে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে জখম করে প্রতিপক্ষরা। এ সময় আহতের স্ত্রী মাহবুবুকেও মারধর করে হামলাকারীরা। আহতকে এলাকাবাসী উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। ঘটনার পর মঙ্গলবার সকালে আইনজীবী খন্দকার মোহাম্মদ মিকাইল বাদি হয়ে ১১ জনকে আসামি করে সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করেন।
আইনজীবী খন্দকার মিকাইলের অভিযোগ, গত ৭ মার্চ আমার পুকুরের মাটি তাদের ইটভাটায় বিক্রি না করার জের ধরে আমাকে হত্যার উদ্দেশ্যে হামলা করে আমার ওপর গুলিবর্ষণ করে। এ ঘটনায় আমি মামলা দায়ের করি। ওই মামলা তুলে নেয়ার জন্য আমাকে হুমকি দিয়ে না পেরে আমার বাড়িতে হামলা করে আমার ভাইকে পিটিয়ে ও কুপিয়ে হত্যার চেষ্টা চালায়।
অভিযুক্ত ফয়সালের সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, আমাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন আইনজীবী। পুলিশের ভয়ে আমরা তো বাড়িছাড়া হয়ে আছি। হামলার বিষয়টি আমাদের বিরুদ্ধে অপপ্রচার করা হচ্ছে।
সোনারগাঁও থানার ওসি মনিরুজ্জামান বলেন, হামলার ঘটনায় আইনজীবী বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন। অভিযুক্ত আসামিদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে


আরো সংবাদ



premium cement