১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

‘আপনারা যেভাবে দেখতে চান রোগীদের সেভাবেই হাজির করা হবে’

-

ফরিদপুরে সরকারি চিকিৎসাসেবা যাতে ভেঙে না পড়ে সেজন্য জেলার স্বাস্থ্যকর্মকর্তা, চিকিৎসক ও প্রশাসনিক কর্মকর্তাদের নিয়ে এক জরুরি বৈঠক করেছেন স্থানীয় সংসদ সদস্য ও সাবেক এলজিআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। এ সময় তিনি ন্যূনতম জরুরি চিকিৎসাসেবা চালিয়ে যাওয়ার জন্য সংশ্লিষ্ট ডাক্তারদের প্রতি আহ্বান জানান।
চলমান করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সরকারি-বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোতে চিকিৎসাসেবা কার্যক্রম চালু রাখতে জরুরি এ সভার আয়োজন করা হয়। ফরিদপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সোমবার বিকেল থেকে শুরু হয়ে রাত পর্যন্ত চলে এ বৈঠক। এতে সভাপতিত্ব করেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।
সভায় জেলার বর্তমান পরিস্থিতি বিশেষ করে স্বাস্থ্যসেবা নিয়ে বিশদ আলোচনা হয়। হাসপাতালে চিকিৎসাসেবা ব্যাহত হওয়ার ব্যাপারে কয়েকজন চিকিৎসক ও ক্লিনিক মালিক জানান, সরকার নির্দেশনা জারি করেছে সবাইকে সামাজিক দূরত্ব মেনে চলতে। কিন্তু তাদের প্রতিষ্ঠানগুলোতে প্রতিদিন যে রোগীর সমাগম হতো তাতে সরকারি নির্দেশ অমান্য হতো। তারা সরকারের নির্দেশনা মানতেই আপাতত রোগীদের সমাগম বন্ধ রেখেছেন।
ফরিদপুরের সিভিল সার্জন ডা: মো: ছিদ্দিকুর রহমান সভায় করোনাভাইরাসের পরিপ্রেক্ষিতে জেলার স্বাস্থ্য বিভাগের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন। তিনি বলেন, আমরা সালথা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সদর হাসপাতালসহ আরো কিছু হাসপাতালকে তৈরি রেখেছি প্রয়োজনীয় মুহূর্তে করোনা রোগীদের জন্য ব্যবহার করার জন্য। তবে এখনো আমাদের এখানে করোনা রোগী শনাক্ত হয়নি।

 


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল