২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

‘আপনারা যেভাবে দেখতে চান রোগীদের সেভাবেই হাজির করা হবে’

-

ফরিদপুরে সরকারি চিকিৎসাসেবা যাতে ভেঙে না পড়ে সেজন্য জেলার স্বাস্থ্যকর্মকর্তা, চিকিৎসক ও প্রশাসনিক কর্মকর্তাদের নিয়ে এক জরুরি বৈঠক করেছেন স্থানীয় সংসদ সদস্য ও সাবেক এলজিআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। এ সময় তিনি ন্যূনতম জরুরি চিকিৎসাসেবা চালিয়ে যাওয়ার জন্য সংশ্লিষ্ট ডাক্তারদের প্রতি আহ্বান জানান।
চলমান করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সরকারি-বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোতে চিকিৎসাসেবা কার্যক্রম চালু রাখতে জরুরি এ সভার আয়োজন করা হয়। ফরিদপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সোমবার বিকেল থেকে শুরু হয়ে রাত পর্যন্ত চলে এ বৈঠক। এতে সভাপতিত্ব করেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।
সভায় জেলার বর্তমান পরিস্থিতি বিশেষ করে স্বাস্থ্যসেবা নিয়ে বিশদ আলোচনা হয়। হাসপাতালে চিকিৎসাসেবা ব্যাহত হওয়ার ব্যাপারে কয়েকজন চিকিৎসক ও ক্লিনিক মালিক জানান, সরকার নির্দেশনা জারি করেছে সবাইকে সামাজিক দূরত্ব মেনে চলতে। কিন্তু তাদের প্রতিষ্ঠানগুলোতে প্রতিদিন যে রোগীর সমাগম হতো তাতে সরকারি নির্দেশ অমান্য হতো। তারা সরকারের নির্দেশনা মানতেই আপাতত রোগীদের সমাগম বন্ধ রেখেছেন।
ফরিদপুরের সিভিল সার্জন ডা: মো: ছিদ্দিকুর রহমান সভায় করোনাভাইরাসের পরিপ্রেক্ষিতে জেলার স্বাস্থ্য বিভাগের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন। তিনি বলেন, আমরা সালথা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সদর হাসপাতালসহ আরো কিছু হাসপাতালকে তৈরি রেখেছি প্রয়োজনীয় মুহূর্তে করোনা রোগীদের জন্য ব্যবহার করার জন্য। তবে এখনো আমাদের এখানে করোনা রোগী শনাক্ত হয়নি।

 


আরো সংবাদ



premium cement
আদমদীঘিতে ২৩০ চালকল বন্ধ : বেকার ৭ হাজার শ্রমিক সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী

সকল