০৬ জুন ২০২০

‘আপনারা যেভাবে দেখতে চান রোগীদের সেভাবেই হাজির করা হবে’

-

ফরিদপুরে সরকারি চিকিৎসাসেবা যাতে ভেঙে না পড়ে সেজন্য জেলার স্বাস্থ্যকর্মকর্তা, চিকিৎসক ও প্রশাসনিক কর্মকর্তাদের নিয়ে এক জরুরি বৈঠক করেছেন স্থানীয় সংসদ সদস্য ও সাবেক এলজিআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। এ সময় তিনি ন্যূনতম জরুরি চিকিৎসাসেবা চালিয়ে যাওয়ার জন্য সংশ্লিষ্ট ডাক্তারদের প্রতি আহ্বান জানান।
চলমান করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সরকারি-বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোতে চিকিৎসাসেবা কার্যক্রম চালু রাখতে জরুরি এ সভার আয়োজন করা হয়। ফরিদপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সোমবার বিকেল থেকে শুরু হয়ে রাত পর্যন্ত চলে এ বৈঠক। এতে সভাপতিত্ব করেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।
সভায় জেলার বর্তমান পরিস্থিতি বিশেষ করে স্বাস্থ্যসেবা নিয়ে বিশদ আলোচনা হয়। হাসপাতালে চিকিৎসাসেবা ব্যাহত হওয়ার ব্যাপারে কয়েকজন চিকিৎসক ও ক্লিনিক মালিক জানান, সরকার নির্দেশনা জারি করেছে সবাইকে সামাজিক দূরত্ব মেনে চলতে। কিন্তু তাদের প্রতিষ্ঠানগুলোতে প্রতিদিন যে রোগীর সমাগম হতো তাতে সরকারি নির্দেশ অমান্য হতো। তারা সরকারের নির্দেশনা মানতেই আপাতত রোগীদের সমাগম বন্ধ রেখেছেন।
ফরিদপুরের সিভিল সার্জন ডা: মো: ছিদ্দিকুর রহমান সভায় করোনাভাইরাসের পরিপ্রেক্ষিতে জেলার স্বাস্থ্য বিভাগের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন। তিনি বলেন, আমরা সালথা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সদর হাসপাতালসহ আরো কিছু হাসপাতালকে তৈরি রেখেছি প্রয়োজনীয় মুহূর্তে করোনা রোগীদের জন্য ব্যবহার করার জন্য। তবে এখনো আমাদের এখানে করোনা রোগী শনাক্ত হয়নি।

 


আরো সংবাদ

দুর্যোগের মধ্যে গণপরিবহনের ভাড়া বৃদ্ধি অমানবিক : মাওলানা ইসহাক মাস্ক না পড়ায় ডুমুরিয়ায় ১১ জনকে জরিমানা বগুড়ায় করোনায় ৬ জন ও উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু খাগড়াছড়িতে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু ঢামেক করোনা ইউনিটে ২৪ ঘন্টায় ২০ জনের মৃত্যু মেডিকেল সার্পোট না থাকায় যশোর-ঢাকা রুটে বিমান চলাচল শুরু হয়নি কটিয়াদীতে দুই কিশোরীসহ আরো ৫ জন করোনাক্রান্ত বেড়েই চলছে আক্রান্তের সংখ্যা নতুন আক্রান্ত আরো ৫০ জন ইতালিকেও ছাড়িয়ে গেল ভারত, লাফিয়ে বাড়ছে করোনা আক্রমণ জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে বগুড়ায় দরিদ্রদের মাঝে ভিপি সাইফুলের খাদ্যসামগ্রী বিতরণ রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী, চিকিৎসাদানকারীদের অভিনন্দন : তথ্যমন্ত্রী

সকল

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv