২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

করোনা দুর্যোগে অসহায় মানুষের পাশে

-

বাগাতিপাড়া ৪০০ পরিবারে পৌরসভার খাদ্য বিতরণ
করোনায় কর্মহীন হয়ে পড়া নাটোরের বাগাতিপাড়ার নি¤œ আয়ের মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছে বাগাতিপাড়া পৌরসভা। পৌর এলাকার ৪০০ পরিবারের মধ্যে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। গত সোমবার সকালে পৌর মেয়র মোশাররফ হোসেন এ কার্যক্রমের উদ্বোধন করেন। করোনাভাইরাস মোকাবেলায় নি¤œ আয়ের মানুষদের রোজগার বন্ধ হয়ে যাওয়ায় এ দিন ওয়ার্ড কাউন্সিলরদের মাধ্যমে বাড়ি বাড়ি গিয়ে পৌর এলাকায় অসহায় দিনমজুর, ভ্যানচালক, রিকশাচালক, অটোচালক ও ছোট দোকানদারদের মধ্যে এসব খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হয়। বাগাতিপাড়া (নাটোর) সংবাদদাতা।
ভালুকায় হতদরিদ্রদের পাশে এমপি মনি
ময়মনসিংহের ভালুকায় করোনাভাইরাসের কারণে কর্মহীন হতদরিদ্রদের মধ্যে এমপি মনিরা সুলতানা মনির নিজস্ব তহবিল থেকে গত সোমবার উপজেলার মল্লিকবাড়ি ইউনিয়ন কার্যালয়ে সামগ্রী বিতরণ করা হচ্ছে। গত সোমবার এ কর্মসূচি উদ্বোধনকালে। মনিরা সুলতানা মনি এমপি ৭ নম্বর মল্লিকবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এস এম আকরাম হোসেন, ভালুকা প্রেস ক্লাব সভাপতি এস এম শাহজাহান সেলিম, সেক্রেটারি আক্কাছ আলী, ইউপি সদস্য আলম মিয়াসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা।
আশুগঞ্জে এক হাজার পরিবারকে যুবলীগ নেতার সহায়তা
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ বন্দরসহ উপজেলার বিভিন্ন এলাকার অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান কবির। গত সোমবার অসহায় খেটে খাওয়া এক হাজার মানুষের মধ্যে চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী বিতরণ করেন তিনি। তাদের প্রত্যেককে পাঁচ কেজি করে চাল, দুই কেজি আলু, এক কেজি ডাল, এক কেজি পেঁয়াজ ও একটি সাবান দেয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মো: নাজিমুল হায়দার এসব দ্রব্যসামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। এতে বিশেষ অতিথি ছিলেন, আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো: জাবেদ মাহমুদ। ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা।
পটিয়া ও আনোয়ারায় অসহায়দের খাদ্যসামগ্রী তুলে দিলেন এসপি
চট্টগ্রামের পটিয়ায় ও আনোয়ারা উপজেলায় অসহায় ও হতদরিদ্র ২০০ শতাধিক পরিবারের হাতে খাদ্যসামগ্রী তুলে দিলেন জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক। গতকাল মঙ্গলবার তিনি আনোয়ারা উপজেলার বটতলি গুচ্ছগ্রামে ও পরে দুপুরে পটিয়া পৌর সদরে রেলওয়ে কলোনি বস্তিতে এসব খাদ্য বিতরণ করেন। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, পটিয়া সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম, আনোয়ারা সার্কেল সহকারী পুলিশ সুপার মফিজ উদ্দিন, পটিয়া থানার পুলিশ পরির্দশক মো: বোরহান উদ্দিন ও আনোয়ারার পুলিশ পরির্দশক দুলাল মাহমুদ উপস্থিত ছিলেন। পটিয়া-চন্দনাইশ (চট্টগ্রাম) সংবাদদাতা।
হাতিয়ায় ৫০০ পরিবারকে সরকারি ত্রাণ বিতরণ
দ্বীপ উপজেলা হাতিয়ায় ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৫০০ দুস্থ পরিবারের মধ্যে সরকারি ত্রাণ বিতরণ করা হয়েছে। গত সোমবার সকালে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম প্রতি পরিবারকে ২০ কেজি চাল ও এক কেজি করে ডাল বিতরণ করেন। এ সময় স্থানীয় জনপ্রতিনিধিরা, নৌবাহিনীর সদস্য ও হাতিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: জাহিদ হোসেন খান উপস্থিত ছিলেন। পরে তিনি বুড়িরচর ইউনিয়নে দরিদ্রের ঘরে ঘরে গিয়ে সরকারি চাল-ডালের বস্তা পৌঁছে দেন। হাতিয়া (নোয়াখালী) সংবাদদাতা।
নালিতাবাড়ীতে ভাইস চেয়ারম্যানের করোনা প্রতিরোধসামগ্রী বিতরণ
শেরপুরের নালিতাবাড়ী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ নেতা আলহাজ আমিনুল ইসলামের ব্যক্তিগত অর্থায়নে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে বিনামূল্যে সার্জিক্যাল মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও হ্যান্ড গ্লাভস বিতরণ করেছেন গত সোমবার দিনব্যাপী উপজেলার বিভিন্ন ওষুধের ফার্মেসি, মুদি দোকান, থানা পুলিশের সদস্য, স্থানীয় সংবাদকর্মী, জনপ্রতিনিধি, স্বোচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবতা ও উপজেলা ভূমি অফিস ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে কর্মকর্তাদের মধ্যে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। নালিতাবাড়ী (শেরপুর) সংবাদদাতা।
গুরুদাসপুরে ১০০ হতদরিদ্রের মধ্যে ওয়ালটনের সহায়তা
নাটোরের গুরুদাসপুর পৌর সদরের বাণিজ্যনগরীতে অবস্থিত ওয়ালটন প্লাজা চাঁচকৈড় শাখার আয়োজনে এক শত হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার দিনভর ওয়ালটন প্লাজার ম্যানেজার অভিজিৎ গৌড়ের নেতৃত্বে গ্রাম-মহল্লায় ঘুরে ওই ত্রাণ বিতরণ করেন স্টাফরা। মাথাপিছু ৫ কেজি চাল, ১ কেজি ডাল, তেল, পেঁয়াজ, কাঁচামরিচ, আলু, লবণ ও সাবানসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী এক শত পরিবারের মধ্যে বিতরণ করা হয়েছে। গুরুদাসপুর (নাটোর) সংবাদদাতা।
শ্রীনগরে ব্যক্তি উদ্যোগে ৩ হাজার কেজি চাল বিতরণ
মুন্সীগঞ্জের শ্রীনগরে কর্মহীন অসহায়দের ঘরে ঘরে ব্যক্তি উদ্যোগে ৩ হাজার কেজি চাউল, ১ হাজার কেজি আলু ও মাস্ক বিতরণ করা হয়েছে। সোমবার বিকেলে শ্রীনগর উপজেলা শ্যামসিদ্ধি ইউনিয়নের ৯টি ওয়ার্ডে শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজির হোসেন নিজস্ব অর্থায়নে এসব বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন শ্রীনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান জিঠু, শ্যামসিদ্ধি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জহিরুল ইসলাম সজল, সাদেক পাঠান, হারুন উর রশিদ, মজিবর রহমান, জালাল সিকদার প্রমুখ। মুন্সীগঞ্জ সংবাদদাতা।


আরো সংবাদ



premium cement