২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

করোনার মিথ্যা অপবাদ দিয়ে বুদ্ধিপ্রতিবন্ধী নারীর সাথে স্বজনদের নির্মমতা

-

করোনাভাইরাসে আক্রান্ত এমন অপবাদ দিয়ে বুদ্ধিপ্রতিবন্ধী এক নারীকে রাতে বাড়ি থেকে বের করে দিয়েছে তার স্বজনরা। কোনো উপয়ন্ত না পেয়ে ওই নারী রাস্তার পাশে খোলা আকাশের নিচে রাত কাটিয়েছেন। রোববার রাতে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার সদর ইউনিয়নে এ ঘটনা ঘটে। স্বামী পরিত্যক্তা ওই নারীর নাম রেনিচ বেগম (৪০)। তিনি উপজেলার উনিশ নম্বর গ্রামের নূর হোসেন হাওলাদারের মেয়ে।
জানা গেছে, রেনিচ বেগম গত চার-পাঁচ দিনে আগে ঢাকা থেকে রাঙ্গাবালীতে আসেন। এসে তার সৎ ভাই জসিম হাওলাদারের বাড়িতে যান। জসিম তাকে তার বাড়িতে জায়গা না দিয়ে এক ভাগিনার বাড়িতে থাকার ব্যবস্থা করে দেন। সেখানে কয়েক দিন কাটিয়েছেন রেনিচ। পরে রোববার রাতে করোনাভাইরাসে আক্রান্ত এমন অপবাদ দিয়ে ভাগিনার বাড়ি থেকেও রেনিচকে বের করে দেয়া হয়। কোনো উপায়ন্ত না পেয়ে তিনি উপজেলার খালগোড়া বাজারে রাস্তার পাশে অবস্থান করছিলেন। সেখানে খোলা আকাশের নিচে রাত কাটিয়েছেন।
স্থানীয়রা জানান, রেনিচ বেগম অনেকটা বুদ্ধিপ্রতিবন্ধী। এ কারণে তার স্বজনরা তাকে গুরুত্ব দেয় না। গত রাতে তাকে খামাখা করোনা ভাইরাসের মিথ্যা অপবাদ দিয়ে ঘর থেকে বের করে দেন। সংবাদ পেয়ে সোমবার সকালে প্রশাসনের লোকজন ঘটনাস্থলে এসে তাকে নিয়ে যান। আসলে রেনিচকে বাড়ি থেকে নামানোর জন্যই এই মিথ্যা অপবাদ দেয়া হয়েছে।
রাঙ্গাবালী থানার ওসি আলী আহম্মেদ জানান, রেনিচ বেগম নামের ওই মহিলা রাস্তার পাশে আছে এমন খবর পেয়ে আমরা তার পরিবারের লোকজনকে খবর দেই। পরে তার সৎ ভাই জসিম হাওলাদার আসেন। আমরা তার হেফাজতে রেনিচ বেগমকে দিয়েছি।
রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাশফাকুর রহমান জানান, বিষয়টি শুনে তিনি তাৎক্ষণিক ঘটনাস্থলে লোক পাঠান। সেখান থেকে তাকে উদ্ধার করে চিকিৎসাকেন্দ্রে আনা হয়। চিকিৎসক বলেছেন, তার শরীরে জ¦র সর্দি বা করোনার কোনো লক্ষণ নেই।


আরো সংবাদ



premium cement