১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

সরকারি সহায়তার ফরম উচ্চমূল্যে বিক্রি

-

ঝালকাঠিতে গুজব ছড়িয়ে সরকারি সহায়তার আবেদন ফরম উচ্চমূল্যে বিক্রির অভিযোগ পাওয়া গেছে। গত বুধবার দুপুরে শহরের বিভিন্ন স্থানে একটি চক্র গরিব ও অসহায় মানুষের মধ্যে এসব ফরম দিয়ে টাকা হাতিয়ে নিচ্ছে।
শহর ঘুরে দেখা যায়, জেলা প্রশাসনের পক্ষ থেকে দুপুরের পর নিত্যপ্রয়োজনীয় দ্রব্য, খাবার ও ওষুধের দোকান ছাড়া সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেয়ার পরপরই একটি চক্র সরকারি সহায়তার পাওয়ার গুজব ছড়িয়ে ফরম নিয়ে রাস্তায় নামে। পৌরসভার সামনে, লঞ্চঘাট, চৌমাথা, ফায়ার সার্ভিস মোড়সহ বিভিন্ন স্থানে কয়েকজন যুবক কম্পিউটারে টাইপ করা একেকটি আবেদন ফরম ২০ থেকে ৩০ টাকায় বিক্রি করছেন। এসব ফরম নিতে নি¤œ আয়ের শত শত মানুষ তাদের কাছে ভিড় করে। ফরমে জেলা প্রশাসক বরাবরে সহায়তা চেয়ে আবেদন লেখা রয়েছে। শুধু নাম ঠিকানা পূরণ করে পৌরসভা ও জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দিতে বলে ফরম বিক্রেতারা।
শহরের নতুন কলাবাগান এলাকার এক অটোরিকশাচালক বলেন, লঞ্চঘাট এলাকা থেকে ২৫ টাকায় একটি ফরম কিনেছি। ফরমটি পূরণ করতে আরেকজন ১০টা নিয়েছে। এখন পৌরসভা অথবা ডিসি অফিসে ফরমটি জমা দেবো। কী কারণে ফরম কিনেছেন, জানতে চাইলে তিনি বলেন, আমরা গরিব মানুষ অটোরিকশা চালাই। সকাল থেকে আমাদের যানবাহন বন্ধ করে দেয়া হয়েছে। এখন সাহায্য ছাড়া কিভাবে সংসার চলবে।
শহরের পৌরসভা খেয়াঘাট এলাকার এক নারী বলেন, সাহায্যের জন্য ডিসি অফিসে আবেদন করার ফর পৌরসভার সামনে একজন দোকানদারের কাছ থেকে ২০ টাকায় ফরম কিনেছি। তিনি আমাকে ফরমটি পূরণ করে দেয়ার জন্য আরো ১০ টাকা নিয়েছেন।
তবে ঝালকাঠি পৌরমেয়র লিয়াকত আলী তালুকদার এ ব্যাপারে কিছুই জাননেন না বলে জানিয়েছেন।
ঝালকাঠির জেলা প্রশাসক মো: জোহর আলী বলেন, ডিসি অফিস থেকে এ ধরনের কোনো সহায়তার ঘোষণা দেয়া হয়নি। কোনো ফরম বিক্রির জন্যও কাউকে বলা হয়নি।


আরো সংবাদ



premium cement
স্বাধীনতা সূচকে ১৬৪টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৪১তম নাটোর পৌরসভা কার্যালয়ের ভিতরে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত কোটালীপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত

সকল