২৪ নভেম্বর ২০২০
আতঙ্কে এলাকাবাসী

অভয়নগরে বিদেশফেরতদের বেপরোয়া চলাচল

-

যশোরের অভয়নগর উপজেলার বিভিন্ন এলাকায় বিদেশ থেকে বাড়িতে আসা মহিলা-পুরুষরা বেপরোয়াভাবে চলাফেরা করছে। এতে করোনাভাইরাসের সংক্রমণ হতে পারে বলে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এলাকাবাসী অভিযোগ করে বলে, কোনো ব্যক্তি বিদেশ থেকে এলে তাকে অবশ্যই ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে সরকার কিন্তু এসব বিদেশফেরতরা সরকারি নির্দেশনাকে উপেক্ষা করে হাটবাজারসহ এলাকার চায়ের দোকানে নিয়মিত আড্ডা দিচ্ছে। এমনকি হাটবাজারেও ঘোরাফেরা করতে দেখা যাচ্ছে। তা ছাড়া তাদের মধ্যে অনেকের হাঁচি-কাশির সমস্যাও দেখা যাচ্ছে। এমন পরিস্থিতিতে আমরা আতঙ্কিত হয়ে পড়ছি। ফলে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ সঠিকভাবে না থাকলে পরিস্থিতি ভয়াবহ হতে পারে। এলাকাবাসীর দাবি যে সমস্ত প্রবাসী দেশে এসে হোম কোয়ারেন্টিনের আইন মানছে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হোক।
নওয়াপাড়া পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা আবদুর রউফ মোল্লা জানান, ধোপাদী চাষি ক্লাব এলাকার সরোয়ারের স্ত্রী ভারত থেকে এসে স্বামী-স্ত্রী দু’জনে একসাথে ঘুরে ফিরে বেড়াচ্ছে এমনকি বাজারেও যাচ্ছে। ওই এলাকার লোকজন জানিয়েছে, তাদের কাশি হয়েছে ওই অবস্থায় তাদের ঘোরাফেরা অনেক ঝুঁকিপূর্ণ। এলাকার মানুষ আতঙ্কিত হয়ে পড়েছে। প্রশাসনকে বারবার জানানোর পরও কোনো পদক্ষেপ নিচ্ছে না, যে কারণে আমরা শঙ্কিত হয়ে পড়েছি।
তিনি আরো জানান, একই এলাকার শরিফুল ইসলাম কয়েক দিন আগে সিঙ্গাপুর থেকে এসে সেও একইভাবে ঘোরাফেরা করছে। চৌরাস্তা এলাকার মৃত গোলাম হোসেনের মেয়ে রোজিনা খাতুন মালয়েশিয়া থেকে ফিরে কোনো প্রকার কোয়ারেন্টিনে না থেকে অবাধে চলাফেরা করছে।
লক্ষ্মীপুর গ্রামের আনসার মোল্লার ছেলে এসে একইভাবে ঘুরে ফিরে বেড়াচ্ছে বলেও জানায় এলাকাবাসী। তা ছাড়া রাজঘাট এলাকার খ্রিষ্টানপাড়ার এক মহিলা যুক্তরাষ্ট্র থেকে এসে বেপরোয়া চলাফেরা করছে। এতে উদ্বিগ্ন হয়ে পড়ছে এলাকাবাসী। সচেতন মহলের দাবি, যেখানে করোনাভাইরাসের কারণে হুমকির মুখে গোটাবিশ্ব সেখানে বাংলাদেশকে রক্ষা করতে সরকারের নেয়া পদক্ষেপ যদি সঠিকভাবে কাজে লাগানো না যায় তাহলে বাংলাদেশে ভয়াবহ রূপ নিতে পারে।
এ ব্যাপারে অভয়নগর উপজেলা নির্বাহী অফিসার মো: নাজমুল হুসেইন খান জানান, বিষয়টি জানতে পেরে প্রশাসনের সংশ্লিষ্ট ব্যক্তিদের দায়িত্ব দেয়া হয়েছে দ্রুতই ফিডব্যাক পাওয়া যাবে।

 


আরো সংবাদ