১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নিষেধাজ্ঞা অমান্য করে সি-বোট চলছে শিমুলীয়া-কাঁঠালবাড়ী নৌরুটে

-

করোনাভাইরাস সংক্রমণ এড়াতে মঙ্গলবার দুপুর থেকে সরকারিভাবে বন্ধ করে দেয়া হয়েছে শিমুলীয়া-কাঁঠালবাড়ী নৌরুটে চলাচলকারী সব নৌযান। অসাধু সি-বোট মালিক ও চালকরা চালিয়ে যাচ্ছেন তাদের নৌযানগুলো। এতে নদী পারাপারে সি-বোট ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে। করোনা অজুহাতে সি-বোট ভাড়াও নিচ্ছে দ্বিগুণ। এ যেন দেখার কেউ নেই।
স্থানীয়রা জানান, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সরকারিভাবে এই নৌরুটের সব নৌযান বন্ধ ঘোষণা করা হয়েছে। কিন্তু ঘাট ইজারাদার আওয়ামী লীগ নেতা আশ্ররাফ হোসেন তা মানছেন না। তিনি তার ক্ষমতার জোরে সব সি-বোট চলাচলা সচল রেখেছেন ভাড়াও নিচ্ছে দ্বিগুণ এ যেন মগের মুল্লুক।
এক সি-বোট যাত্রী কাশেম বলেন, করোনা মোকাবেলায় সরকার যে সিদ্ধান্ত নিয়েছে তা মানছেন না ঘাট ইজারাদার। যাত্রীদের চাপ বেশি দেখে অসাধু এই ইজারাদার জনপ্রতি সি-বোট ভাড়া নিচ্ছে আড়াই শ’ থেকে তিন শ’ টাকা; যার ভাড়া হওয়ার কথা ১৫০ থেকে ১৮০ টাকা।
এ ব্যাপারে ঘাট ইজারাদার আশ্ররাফ হোসেন বলেন, সরকারি নির্দেশনা মেনে বিকেল থেকে সি-বোট চলাচল বন্ধ রেখেছি। এর পরও যদি কেউ চালায় তার বিরুদ্ধে সরকার আইনি ব্যবস্থা নিচ্ছে না কেন?
সীমিত আকারে ফেরি চালু রাখার কথা জানিয়ে লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা কাবিরুল ইসলাম বলেন, মঙ্গলবার দুপুর থেকে লঞ্চ, সি-বোট ও ট্রলার বন্ধ করে দেয়া হয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করে কেউ যদি যাত্রী পারাপারে সি-বোট বা লঞ্চ চালায় তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement
দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল

সকল