২৮ মার্চ ২০২০

আড়াইহাজারে অবৈধ বালু উত্তোলনের দায়ে যুবলীগ নেতাসহ ৫ জনের জেল

-

নারায়ণগঞ্জের আড়াইহাজারের মেঘনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে যুবলীগ নেতা সাত্তারসহ পাঁচজনকে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেনের নেতৃত্বে গত বৃহস্পতিবার দিনব্যাপী মেঘনা নদীতে এ অভিযান চালানো হয়।
অভিযান পরিচালনা করার সময় একটি ড্রেজার ও একটি ভলগেট জব্দ করা হয়। ঘটনার সময় আড়াইহাজার কালাপাহাড়িয়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাত্তার আটককৃত ড্রেজার ম্যাজিস্ট্রেটের কাছ থেকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করেন। এ অপরাধে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেন জানান, দীর্ঘ দিন ধরে আড়াইহাজার, সোনারগাঁও ও কুমিল্লা জেলার মেঘনা থানা এলাকায় চালিভাঙ্গা ইউপি চেয়ারম্যান লতিফ ও আড়াইহাজার যুবলীগ নেতা সাত্তারসহ বেশ কিছু ব্যক্তি অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল।
অভিযানের সময় বালু ব্যবসায়ী নোয়াখালীর দুলালের ছেলে নবী হোসেন, আড়াইহাজারের বিবির কান্দীর জামালের ছেলে কামাল, চট্টগ্রামের বাতেনের ছেলে আজিজ ও একই এলাকার বাতেনের ছেলে মোহাম্মদ আলীকে আটক করা হয়। আটককৃতদের চারজনের প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।
আড়াইহাজার উপজেলা চেয়ারম্যান মুজাহেদুর রহমান সরকার জানান, দীর্ঘ দিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন চলছিল। উপজেলা প্রশাসনের সিদ্ধান্তে তিনি নিজে উপস্থিত থেকে এ অভিযান চালান। এতে মেঘনার ভাঙন থেকে এ উপজেলার অনেক গ্রাম রক্ষা পাবে। তিনি আরো বলেন, এ অভিযানের জন্য এলাকার শত শত লোক সাধুবাদ জানিয়েছেন।


আরো সংবাদ

সকল