২৮ ফেব্রুয়ারি ২০২১
`

দৌলতপুরে ৩০ ঘর পুড়ে ছাই : অর্ধকোটি টাকার ক্ষতি

-

কুষ্টিয়ার দৌলতপুরে ভয়াবহ এক অগ্নিকাণ্ডে ৩০টি ঘর মালামালসহ পুড়ে গেছে। মারা গেছে প্রায় ১৫টি গবাদিপশু। রোববার দুপুরে উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের পদ্মারচর লোকনাথপুর গ্রামে এ ঘটনা ঘটে। এতে নিঃস্ব হয়ে পড়েছে ১৫টি পরিবার। আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। নিঃস্ব পরিবারগুলো বর্তমানে খোলা আকাশের নিচে বসবাস করছেন।
ক্ষতিগ্রস্ত পরিবার ও এলাকাবাসী জানান, লোকনাথপুর গ্রামের জিন্নাত সর্দারের পাড়ায় ময়ের উদ্দিনের রান্নাঘরের চুলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। দ্রুত আগুন আশপাশের বাড়িতে ছড়িয়ে পড়ে। এলাকাবাসীর চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ এলেও ততক্ষণে পুড়ে যায় ময়ের উদ্দিন সর্দ্দার, জিন্নাত সর্দার ও তার ছেলে কালু সর্দার, লালু সর্দার, মজিবর রহমান, ভাদু সর্দার, বাবু সর্দার, আসমত সর্দার, রহিমা খাতুন, কুলসুম খাতুন, রোকন আলী ও মমিন সর্দারসহ ১৫ কৃষকের ৩০টি ঘর। আগুনে পুড়ে মারা যায় ১৫টি ছাগল। রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজ মন্ডল জানান, অগ্নিকাণ্ডে ১৫টি পরিবারের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্তরা খোলা আকাশের নিচে বসবাস করছেন।
দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার বলেন, ক্ষতিগ্রস্তদের মধ্যে তাৎক্ষণিকভাবে চাল, ডাল, কম্বলসহ বেশ কিছু সামগ্রী বিতরণ করা হয়েছে। তাদের জন্য যা যা করা দরকার সব সহযোগিতা করা হবে।



আরো সংবাদ


টাঙ্গাইলে হেরোইনসহ গ্রেফতার ২ দেশে ২০২২ সালের মধ্যে ৮৮ লাখ প্রিপেমেন্ট মিটার স্থাপন করা হবে নোয়াখালীতে মাদক মামলায় আসামির ১৫ বছরের সশ্রম কারাদণ্ড লড়াইয়ের মোরগের আঁচরে প্রাণ গেলো মালিকের মহেশপুর পৌর নির্বাচনে আবারো মেয়র হলেন আব্দুর রশিদ খান সোমবার থেকে দুই মাস ইলিশ ধরা নিষিদ্ধ জাতীয় প্রেসক্লাব অভ্যন্তরে পুলিশি হামলায় বিএফইউজে-ডিইউজের নিন্দা প্রাইভেট মেডিক্যালের চিকিৎসাব্যয় নির্ধারণ করে দেবে সরকার : স্বাস্থ্যমন্ত্রী স্থানীয় সরকার নির্বাচনে আর অংশ নেবে না বিএনপি : মির্জা ফখরুল শাহজাদপুরে ভাতিজার ফালার আঘাতে চাচা নিহত কাশ্মিরিদের প্রতি সহনশীলতার আহ্বান জানিয়েছেন সেই অভিনন্দন

সকল