০৩ ডিসেম্বর ২০২০

দৌলতপুরে ৩০ ঘর পুড়ে ছাই : অর্ধকোটি টাকার ক্ষতি

-

কুষ্টিয়ার দৌলতপুরে ভয়াবহ এক অগ্নিকাণ্ডে ৩০টি ঘর মালামালসহ পুড়ে গেছে। মারা গেছে প্রায় ১৫টি গবাদিপশু। রোববার দুপুরে উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের পদ্মারচর লোকনাথপুর গ্রামে এ ঘটনা ঘটে। এতে নিঃস্ব হয়ে পড়েছে ১৫টি পরিবার। আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। নিঃস্ব পরিবারগুলো বর্তমানে খোলা আকাশের নিচে বসবাস করছেন।
ক্ষতিগ্রস্ত পরিবার ও এলাকাবাসী জানান, লোকনাথপুর গ্রামের জিন্নাত সর্দারের পাড়ায় ময়ের উদ্দিনের রান্নাঘরের চুলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। দ্রুত আগুন আশপাশের বাড়িতে ছড়িয়ে পড়ে। এলাকাবাসীর চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ এলেও ততক্ষণে পুড়ে যায় ময়ের উদ্দিন সর্দ্দার, জিন্নাত সর্দার ও তার ছেলে কালু সর্দার, লালু সর্দার, মজিবর রহমান, ভাদু সর্দার, বাবু সর্দার, আসমত সর্দার, রহিমা খাতুন, কুলসুম খাতুন, রোকন আলী ও মমিন সর্দারসহ ১৫ কৃষকের ৩০টি ঘর। আগুনে পুড়ে মারা যায় ১৫টি ছাগল। রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজ মন্ডল জানান, অগ্নিকাণ্ডে ১৫টি পরিবারের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্তরা খোলা আকাশের নিচে বসবাস করছেন।
দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার বলেন, ক্ষতিগ্রস্তদের মধ্যে তাৎক্ষণিকভাবে চাল, ডাল, কম্বলসহ বেশ কিছু সামগ্রী বিতরণ করা হয়েছে। তাদের জন্য যা যা করা দরকার সব সহযোগিতা করা হবে।


আরো সংবাদ

গায়ে বোরকা কানে দুল, নদীতে ভাসছে লাশ করোনা লড়াইয়ে বাংলাদেশের সাথে জাপানের কার্যক্রম অব্যাহত থাকবে : জাপানী পররাষ্ট্রমন্ত্রী নারীর ক্ষমতা মূল্যায়নে পুরুষের রান্নার প্রতিযোগিতা নয়া দিগন্তে সংবাদ প্রকাশের পর পবিপ্রবিতে বিতর্কিত নিয়োগ কার্যক্রম স্থগিত ঘর থেকে মা ও শিশুকন্যার লাশ উদ্ধার, বাবা পলাতক করোনায় আরো ৩৫ জনের মৃত্যু ভারতে ‘লাভ-জিহাদ’ বিরোধী আইনে প্রথম গ্রেফতার ২০১৯ সালের সেরা চলচ্চিত্র যৌথ ভাবে ‘ন ডরাই ‘ ও ‘ফাগুন হাওয়ায়’ মীমাংসিত বিষয় নিয়ে আপোষ করার কোনো সুযোগ নেই : ভাস্কর্য ইস্যুতে কাদের মাদক মামলায় পাপিয়া দম্পতির বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ১২ জানুয়ারি চীনা কোম্পানির জন্য বন্ধ হচ্ছে মার্কিন স্টক এক্সচেঞ্জের দরজা!

সকল

ইসলাম ধর্মের অপব্যাখ্যা : সম্মিলিত ইসলামী জোট সভাপতির বিরুদ্ধে মামলা (১৯৬৩৭)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (১৬৯৪৩)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (১৪৪৯৩)জাতীয় সঙ্কট নিয়ে ৫ ডিসেম্বর শীর্ষ আলেমদের বৈঠক (১২৪২৯)সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (১০৭৪৬)বাউল শিল্পী রিতা দেওয়ানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি (৬২৩৭)আইএইএ’র বেশিরভাগ পরিদর্শক সিআইএ’র গুপ্তচর : ইরান (৫৮৯৭)ভাস্কর্য নিয়ে ভুল ব্যাখ্যা বন্ধ করে ক্ষমা না চাইলে জনগণ জবাব দেবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী (৪৫৯৩)৬১ পৌরসভার ভোট ১৬ জানুয়ারী (৩৯০৩)কৃষকদের পাশে দাঁড়াতে গিয়ে আটক শাহিনবাগের ‘দাদি’ বিলকিস (৩৮৯০)