২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

দৌলতপুরে ৩০ ঘর পুড়ে ছাই : অর্ধকোটি টাকার ক্ষতি

-

কুষ্টিয়ার দৌলতপুরে ভয়াবহ এক অগ্নিকাণ্ডে ৩০টি ঘর মালামালসহ পুড়ে গেছে। মারা গেছে প্রায় ১৫টি গবাদিপশু। রোববার দুপুরে উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের পদ্মারচর লোকনাথপুর গ্রামে এ ঘটনা ঘটে। এতে নিঃস্ব হয়ে পড়েছে ১৫টি পরিবার। আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। নিঃস্ব পরিবারগুলো বর্তমানে খোলা আকাশের নিচে বসবাস করছেন।
ক্ষতিগ্রস্ত পরিবার ও এলাকাবাসী জানান, লোকনাথপুর গ্রামের জিন্নাত সর্দারের পাড়ায় ময়ের উদ্দিনের রান্নাঘরের চুলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। দ্রুত আগুন আশপাশের বাড়িতে ছড়িয়ে পড়ে। এলাকাবাসীর চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ এলেও ততক্ষণে পুড়ে যায় ময়ের উদ্দিন সর্দ্দার, জিন্নাত সর্দার ও তার ছেলে কালু সর্দার, লালু সর্দার, মজিবর রহমান, ভাদু সর্দার, বাবু সর্দার, আসমত সর্দার, রহিমা খাতুন, কুলসুম খাতুন, রোকন আলী ও মমিন সর্দারসহ ১৫ কৃষকের ৩০টি ঘর। আগুনে পুড়ে মারা যায় ১৫টি ছাগল। রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজ মন্ডল জানান, অগ্নিকাণ্ডে ১৫টি পরিবারের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্তরা খোলা আকাশের নিচে বসবাস করছেন।
দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার বলেন, ক্ষতিগ্রস্তদের মধ্যে তাৎক্ষণিকভাবে চাল, ডাল, কম্বলসহ বেশ কিছু সামগ্রী বিতরণ করা হয়েছে। তাদের জন্য যা যা করা দরকার সব সহযোগিতা করা হবে।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল