০৮ এপ্রিল ২০২০

রানীনগরে পোস্টারিং করে জমি দখলের চেষ্টা

-

নওগাঁর রানীনগরে আদালতের রায় পেয়েছে এমন পোস্টারিং করে অভিনব কায়দায় জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। অভিযোগকারীর দাবি, অভিযুক্ত ব্যক্তি আদালতের রায় না পেয়েই জমিটি দখলের চেষ্টায় এলাকায় পোস্টারিং করে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। ঘটনাটি ঘটেছে উপজেলার আবাদপুকুর এলাকায় সিলমাদার গ্রামে।
জানা গেছে, উপজেলার শিলমাদার গ্রামের মৃত জব্বার মণ্ডলের দুই ছেলে এক মেয়ে ও স্ত্রীর কাছ থেকে একই গ্রামের আবেশ আলী মাস্টার সাড়ে ৯ শতক ধানী জমি ক্রয় করেন। জমিটি রেজিস্ট্রির পর থেকে ভোগদখল করে আসছেন আবেশ আলী মাস্টার। হঠাৎ করে ২০১৬ সালে মৃত জব্বার মণ্ডলের ভাতিজা মোজাহার আলী ও নুর ইসলাম ওই জমি তাদের বলে দাবি করে গ্রামে একটি বৈঠক ডাকেন। কিন্তু কোনো সমাধান হয়নি। এরপর ওই জমি মৃত জব্বার মণ্ডলের ভাতিজা মোজাহার আলী ও নুর ইসলাম জবরদখল করার চেষ্টা চালান। এ সময় মারপিটের ঘটনাও ঘটেছে। এতে আহত হয়েছিলেন আবেশ আলী মাস্টারের পরিবারের লোকজন। শিলমাদার গ্রামের আবেশ আলী মাস্টারের ছেলে মো: গোলাম মোস্তফা জানান, এই জমিকে কেন্দ্র করে নওগাঁ আদালতে মামলাও করেছেন আমার বাবা।
যে মামলাটি এখনো চলমান রয়েছে। এছাড়া এই জমি মৃত জব্বার মণ্ডলের ভাতিজা মোজাহার আলী ও নুর ইসলাম বার বার জবরদখল করার চেষ্টা করলে ১৪৪ ধারার একটি মামলাও করেছেন আমার বাবা। এর পরেও তারা জমিটি জবরদখল করার চেষ্টা চালিয়ে আসছে। এ ঘটনা নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের একটি বৈঠক হয়। সেই বৈঠকে ওই জমির কোনো সুরহা না হওয়া পর্যন্ত তাদের দুই পক্ষকে জমিতে যেতে নিষেধ করা হয়। আমরা সেই থেকে আর ওই জমিতে যাইনি।
এ ব্যাপারে অভিযুক্ত নুর ইসলামের সাথে কথা হলে তিনি বলেন, ওই জমিটা আমাদের পৈতৃক সম্পত্তি। আবেশ আলী মাস্টার জমিটি কিনেছে। কিন্তু জমিটা আমাদের। আমরা মামলার রায় পেয়েছি তাই এলাকার লোকজনকে জানানোর জন্য পোস্টারিং করেছি।
এ ব্যাপারে রানীনগর থানার ওসি মো: জহুরুল হক বলেন, এ বিষয়ে আমার কোনো কিছু জানা নেই বা আমাকে কিছু জানায়নি।

 


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)