০৩ এপ্রিল ২০২০

৬০ টাকা বেতনে ১৫ বছর চাকরি

-

বরগুনা জেলা রেজিস্ট্রারের কার্যালয় ১৫ বছর ধরে দৈনিক ৬০ টাকা করে বেতনে চাকরি করছেন চারজন কর্মচারী। দৈনিক মজুরিভিত্তিক ঝাড়ুদার ও পিয়ন পোস্টে ৬০ টাকা করে বেতনে চাকরি করেন। সুলভ দাস (৪০), মো: মনিরুজ্জামান (৩৫), তৈয়ব আলী (৫৩), মো: সোহেল (২৬)।
দৈনিক মজুরিভিত্তিক পিয়ন সুলভ দাস জানান, আমার জীবনটা এই রেজিস্ট্রারি অফিসেই কাটিয়ে দিয়েছি। আজ থেকে ১৫ বছর আগে জিনিশ পাতির যে দাম ছিল এখন কি সে দাম আছে! এখন এই টাকা দিয়ে তো ১ কেজি করল্লাও কেনা যায় না। প্রতিদিন বাড়ি থেকে আশা নিয়ে আসি এই বুঝি আজ বেতন বাড়বে।
ঝাড়ুদার মো: সাহিন জানান, সরকারি অফিসে আমরা অনেক আশা নিয়ে এই চাকরিতে ঢুকেছিলাম কিন্তু সরকার আমাদের যে বেতন দেয় তাতে আমাদের না খেয়ে থাকতে হবে। তবে সরকার যদি আমাদের বেতন বাড়িয়ে দেয় তা হলে আমরা ডাল-ভাত খেয়ে বাচতে পারব।
এ বিষয়ে বরগুনা জেলা রেজিস্ট্রার মো: সেলিম হাওলাদার বলেন,বাংলাদেশের বর্তমান দ্রব্যমূল্যের দাম অনুযায়ী ৬০ টাকা দিয়ে এক কেজি সবজির বেশি কিছু পাওয়া যায় না। তার পরও তারা আশা ভরসা নিয়ে কাজ করেন। তবে আমরা উপরস্থ কর্মকর্তাদের জানিয়েছি, কিন্তু তাতে কোনো কাজ হচ্ছে না। সরকার পদপে না নিলে আমরা কী করতে পারি।


আরো সংবাদ

সব দরজা খুলে দিলো বাংলাদেশ ব্যাংক (১৯২১৭)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১৮৯৮১)যেভাবে রেবিয়ে আসছে আরো ভয়ঙ্কর অনেক প্রাণঘাতী ভাইরাস (১৫৫০০)‘একটা পয়সাও হাতে নেই, চারদিন ধরে শুধু পানি খেয়ে বেঁচে আছি’ (১৩২৩৫)আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স (১১৭৫৯)করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা (৯৭৬৯)মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! (৮৯৪০)করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ (৮৫৬৯)মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ (৬৯১৬)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (৬৭৭৪)