২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাসাইলে বৃদ্ধার ওয়ারিশ জবরদখল, পরিবারের সংবাদ সম্মেলন

-

টাঙ্গাইলের বাসাইলে সোনা খাতুন নামের অশিতিপর এক বৃদ্ধার প্রায় ৬৭২ শতাংশ ওয়ারিশ সম্পত্তি জবর দখল দিয়ে ভোগ করার অভিযোগ উঠেছে তার ভাই আকমল খাঁর সন্তানদের বিরুদ্ধে। ওয়ারিশ বুঝে পাওয়ার দাবিতে গত বুধবার সকালে বাসাইল প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে সোনা খাতুন ও তার পরিবার।
সোনা খাতুনের পক্ষে তার মেয়ে জোৎ¯œা বেগম লিখিত বক্তব্যে বলেন, সোনা খাতুনের বাবা মৃত মোকছেদ আলী প্রায় ২১ বছর আগে বাসাইল ও ব্রাহ্মণপাড়িল মৌজায় ২ হাজার ১৬ শতাংশ সম্পত্তি রেখে মারা যান। ওই সময় ছেলে আকমল খাঁ ও মেয়ে সোনা খাতুনকে উত্তরাধিকার রেখে যান। নিয়ম অনুযায়ী আকমল খাঁ ও সোনা খাতুন বাবার রেখে যাওয়া সম্পত্তির মালিক হন। কিন্তু আকমল খাঁ ও তার সন্তানেরা সোনা খাতুনকে ওয়ারিশ বুঝিয়ে না দিয়ে একাই সব সম্পত্তি ভোগ করে যাচ্ছেন।
সোনা খাতুন দাবি করেন, ওয়ারিশান নিয়ম অনুযায়ী প্রায় ৬৭২ শতাংশ জমির মালিক আমি হলেও আমার ভাই ও তার সন্তানেরা সেসব জমি জবর দখল করে ভোগ করে যাচ্ছে।
তিনি আরো বলেন, আকমল খাঁর সন্তানেরা আমাকে আমার বসতবাড়ি থেকেও উচ্ছেদের হুমকি দিয়ে যাচ্ছে। বাবার জীবদ্দশায় কোনো জমি আমার ভাই আকমল খাঁর নামে দলিল করে দেয়নি।


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর

সকল