০৪ জুলাই ২০২০

লাকসামে তেলকলে আগুন কোটি টাকার ক্ষতি  

-

কুমিল্লার লাকসামে রাতে একটি তেলকলে আগুন লেগে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে। গত বুবধার রাত পৌঁনে ১২টায় শহরের পূর্ব-লাকসাম মহাশশ্মান সংলগ্ন ফরিদ সুপার মার্কেটে অবস্থিত মেসার্স ফারহানা অয়েল মিল নামে ওই তৈলকলে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ও মার্কেটের নৈশপ্রহরী আবু ছায়েদ জানান, প্রথমে মার্কেটের অদূরে বৈদ্যুতিক ট্রান্সফরমারে বিকট শব্দ হয়। পরক্ষণেই ফরিদ সুপার মার্কেটের ফারহানা অয়েল মিলে শব্দ হয়ে আগুন লেগে যায়। মুহূর্তের মধ্যে আগুন মিলের অভ্যন্তরে ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখা দেখে পার্শ্ববর্তী বেকারিতে থাকা লোকজন চিৎকার-চেঁচামেচি শুরু করেন। এ সময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে লাকসাম ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে তেলকলের মেশিনপত্র, বড় বড় প্লাস্টিকের ড্রাম ভর্তি সরিষার তেল, কাঁচা সরিষা, তেল ভর্তি কন্টেইনার, বৈদ্যুতিক সরঞ্জাম ও আসবাবপত্রসহ পুড়ে যায়।
অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া মেসার্স ফারহানা অয়েল মিলের মালিক সৈয়দ ফরিদ সিদ্দিকী বলেন, অগ্নিকাণ্ডে মিলের আসবাবপত্রসহ বেশির ভাগ অংশ পুড়ে গেছে। প্রাথমিকভাবে ক্ষতির পরিমাণ এক কোটি টাকার অধিক হবে বলে তিনি দাবি করেন। এ বিষয়ে লাকসাম থানায় জিডির প্রস্তুতি চলছিল বলে তিনি জানান। তিনি আরো জানান, ইসলামী ব্যাংক ও ব্র্যাক ব্যাংক থেকে এক কোটি ২০ লাখ টাকা ঋণ নিয়ে ব্যবসা চালাচ্ছিলেন। মিলে প্রায় ১৪ জন শ্রমিক-কর্মচারী কাজ করেন। অগ্নিকাণ্ডের ফলে তিনি নিঃস্ব হয়ে পড়েছেন।
এ বিষয়ে লাকসাম ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সফিকুল ইসলাম জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত আগুন নেভানো হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

 


আরো সংবাদ

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে জর্ডানপ্রবাসী প্রেমিকার অনশন ‘আসিফ মাহমুদরাই দেশের প্রকৃত নায়ক’ পাকিস্তানের শাহ মাহমুদ কোরেশির অসুস্থতায় ইরানের পররাষ্ট্রমন্ত্রীর বার্তা বিএনপি নেতারা আইসোলেশনে থেকে সরকারের দোষ ধরে : তথ্যমন্ত্রী প্রায় ৪ মাস পর মাঠে ফিরছে ক্রিকেট, খেলা হবে ‘বায়ো-সিকিউর’ পরিবেশে পারস্য উপসাগরে মার্কিন তৎপরতা পর্যবেক্ষণ করছে ইরান কোরবানির পশুবাহী যানবাহনে চাঁদাবাজি সহ্য করা হবে না : নাটোরের পুলিশ সুপার পশ্চিমবঙ্গে বেকারত্বের হার অনেকটাই কম : মমতা ব্রডব্যান্ড ইন্টারনেট বন্ধ রাখার হুমকি দক্ষিণ চীন সাগরে চীনের সামরিক মহড়া আমতলীতে করোনায় ইউপি চেয়ারম্যানের মৃত্যু

সকল

কাশ্মিরের ছবি ঘিরে তোলপাড় : নাতি বলল, দাদুকে পুলিশই গুলি করে মেরেছে (১০৮০৬)‘হয় রাস্তা নির্মাণ করুন, না হলে বাংলাদেশে যেতে দিন’ (১০৪১৮)হঠাৎ লাদাখে মোদি (৯৩৫৩)সিরাজউদ্দৌলার হত্যাকারীদের যা পরিণতি হয়েছিল (৭৮৮২)রূপগঞ্জে ব্যবসায়ীকে হত্যার পর লাশ ড্রামে ভরে সিমেন্টের ঢালাই, ৯০ দিন পর উদ্ধার (৭২৭২)ভারতে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ নিহত (৬০৯৮)ভেনিজুয়েলাগামী ইরানের তেল ট্যাঙ্কার জব্দের নির্দেশ যুক্তরাষ্ট্রের (৫০৩৩)এরদোগান-ম্যাক্রোঁ দ্বন্দ্ব সংকটে ফেলছে ন্যাটোকে (৫০১৫)ভারতীয় সেনাবাহিনী পৃথিবীতে সবচেয়ে শক্তিশালী : মোদি (৪৬৭৫)আয়া সোফিয়া জাদুঘর থাকবে না মসজিদ হবে, ঠিক হবে আদালতে (৪৫৯২)