২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নিউজিল্যান্ডে ৭.১ মাত্রার ভূমিকম্প

- ছবি - ইন্টারনেট

নিউজিল্যান্ডের উত্তরাঞ্চলীয় কেরমাদিক আইল্যান্ডসে আজ বৃহস্পতিবার ভোরে ৭.১ মাত্রার একটি ভূমিকম্প আঘাত হেনেছে বলে ইউএস জিওলজিক্যাল সার্ভে (ইউএসজিএস) জানিয়েছে। এতে ক্ষয়ক্ষতির তাৎক্ষণিক কোনো বিবরণ পাওয়া যায়নি। ভূমিকম্পের পর পরই সুনামির সতর্কবার্তা জারি করা হলেও পরে তা প্রত্যাহার করা হয়েছে।

ইউএসজিএস জানিয়েছে, ভূগর্ভের ১০ কিলোমিটার গভীরে এই কম্পনের উৎসস্থল। স্থানীয় সময় ভোর রাত ২টায় ভূমিকম্পটি আঘাত হানে।

কর্মকর্তারা জানান, প্রথমে ওই এলাকার জন্য সুনামির হুঁশিয়ারি দেয়া হয়েছিল। ওই সময় বলা হয়েছিল, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া বা ফিলিপাইনের জন্য সুনামির কোনো আশঙ্কা নেই। তবে কিছু সময় পরে ওই সতর্কবার্তা পুরোপুরি প্রত্যাহার করে নেয়া হয়।

সূত্র : রয়টার্স, মিরর ও অন্যান্য

 


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা

সকল